1. mohib.bsl@gmail.com : admin :
  2. info@barisalerkhobor.com : editor :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

গণত্রাণ কার্যক্রম চালাচ্ছে বরিশালের শিক্ষার্থীরা

  • Update Time : শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ১ Time View

বন্যা এবং প্লাবনে পানির নিচে তলিয়ে গেছে দেশের উত্তরাঞ্চল। বিপাকে পরেছে অসংখ্য মানুষ। তাদের পাশে দাঁড়াতে নানামুখী পদক্ষেপ নিয়েছে বরিশালের শিক্ষার্থীরা। বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ছোট ছোট টিম করে তারা বন্যাপীড়িত মানুষের সাহায্যার্থে উদ্যোগ নিয়েছে।

সরকারি বিএম (ব্রজমোহন) কলেজ, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, বরিশাল মেডিকেল কলেজ, বরিশাল বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নগরজুড়ে ত্রাণ সংগ্রহের কাজ করে চলেছে। পিছিয়ে নেই সরকারি-বেসরকারি মাদরাসার শিক্ষার্থীরাও। বিভিন্ন রাজনৈতিক দলের ছাত্র ইউনিটের পক্ষ থেকেও নেওয়া হয়েছে নানা কর্মসূচি।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ত্রাণ ও উদ্ধার কার্যক্রমে মাঠে নেমেছে ইতোমধ্যে। সেখানকার পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাগর নূর বলেন, ইতোমধ্যে একটি উদ্ধারকারী দল কিছু ত্রাণসামগ্রী নিয়ে বন্যাপীড়িত এলাকায় পৌঁছে গেছে। আরও সহযোগিতার জন্য আমাদের একাধিক টিম নগরীর বিভিন্ন এলাকায় গিয়ে গিয়ে অর্থ সহযোগিতা সংগ্রহ করছে।

বরিশাল বিএম কলেজের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী ফয়সাল হোসেন বলেন, আমরা প্রতিটা ডিপার্টমেন্ট থেকে বন্যা আক্রান্ত মানুষদের সাহায্যার্থে নগদ অর্থ ও পুরনো কাপড়-চোপড় সংগ্রহ করছি। দ্রুতই এসব সহযোগিতা উত্তরাঞ্চলে পৌঁছে যাবে।

বানভাসি মানুষের পাশে দাঁড়াতে পিছিয়ে নেই বরিশালের মাদরাসা শিক্ষার্থীরাও। নগরীর কাউনিয়া এলাকার জোবেদা খাতুন মডেল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. জামাল উদ্দিন বলেন, আমাদের শিক্ষার্থীরা গতকাল স্থানীয় মানুষের কাছ থেকে বন্যার্তদের জন্য সাহায্য সংগ্রহ করেছে। আজ (শনিবার) আমরা বন্যা কবলিত মানুষদের উদ্ধার ও সহযোগিতার জন্য বরিশাল থেকে রওনা হয়েছি।

রাজনৈতিক সংগঠনগুলোও এগিয়ে এসেছে আপদকালীন এই সময়ে। বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি রেজা শরীফ জানান, বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি বিএম কলেজ, হাতেম আলী কলেজসহ অন্যান্য প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সমন্বয় করে আমরা ত্রাণ সংগ্রহ করছি। এই আপদকালীন সময়ে সকলে ঐক্যবদ্ধ হয়ে মানুষের জন্য কাজ করা হচ্ছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪

Theme Customized By BreakingNews