1. mohib.bsl@gmail.com : admin :
  2. info@barisalerkhobor.com : editor :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

সত্য সংবাদের নামে ভুয়া ফেসবুক পেইজে অপপ্রচার থানায় জিডি

  • Update Time : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪
  • ১ Time View

বরিশালের স্থানীয় দৈনিক সত্য সংবাদ পত্রিকার ভুয়া ফেসবুক পেইজ খুলে অপ-প্রচার চালিয়েছে একটি মহল। বিষয়টি নজরে আসলে কর্তৃপক্ষ কর্তৃক দ্রুত আইনগত ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।

কোতয়ালী মডেল থানায় মানক্ষুন্নের পায়তারা ও ভুয়া ফেসবুক পেইজ শনাক্ত পুর্বক অভিযুক্তদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে সাধারণ ডায়েরী করেন পত্রিকাটির সম্পাদক এস.এম রাকিবুল হাসান ফয়সাল।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অসাধু মহলের নিয়ন্ত্রনাধীন ওই পেইজটির নাম দেয়া হয় ‘বরিশালের সত্য সংবাদ’। সেখানে হুবহু বহুল প্রচারিত স্থানীয় দৈনিক সত্য সংবাদের ডিজিটাল প্লাটফর্মের অরিজিনাল পেইজ ‘দৈনিক সত্য সংবাদ-এ ব্যবহৃত লোগোটি সংযুক্ত করা হয়।

ভুয়া ওই পেইজটিতে কয়েকজন ব্যক্তিকে নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে ছবি সংযুক্ত করে অপ-প্রচার চালায় চক্রটি।

এদিকে কর্তৃপক্ষের নজরে আসলে কালক্ষেপন না করে অতিসত্বর ভুয়া ঐ পেইজটির বিরুদ্ধে অজ্ঞাতনামা অভিযুক্তদের উল্লেখ করে জিডি করা হয়।

পত্রিকার সম্পাদক ফয়সাল রাকিব সাধারণ ডায়েরীতে উল্লেখ করেন, পত্রিকার মুল অনলাইন প্লাটফর্ম থেকে লোগো কপি করে অসাধু মহল একটি ভুয়া পেইজ তৈরি করে। যা আমাদের নজরে আসে। ঐ পেইজটিতে দেখা যায় বিভিন্ন ব্যক্তির নামে কুচক্রী মহলটি তাদের স্বার্থ হাসিলে অপ-প্রচার চালিয়ে যাচ্ছে।

এতে পত্রিকার মুল পেইজ ও আমাদের মান ক্ষুন্ন হয়েছে। অভিযুক্তদের শনাক্ত ও পেইজটি অবিলম্বে বন্ধ করতে আইনশৃঙ্খলা বাহীনির দ্বারস্থ হয়েছি। ফয়সাল রাকিব আরও জানান, আমরা নিরপেক্ষতা বজায় রেখে সর্বদা সংবাদ পরিবেশন করে থাকি।

কারও বিরুদ্ধে অপ-প্রচার পেশাদারিত্বের বিপরীত। যা কখনোই কাম্য নয়। অসাধু মহলের অপ-তৎপরতায় বিভ্রান্ত না হয়ে পাঠক ও সর্ব মহলের সহযোগীতা কামনা করছি।

এদিকে থানায় জিডি করার পরপরই ভুয়া ঐ পেইজটি ফেসবুক থেকে অপসারণ করে চক্রটি বলে জানা গেছে।

এ বিষয়ে বরিশাল কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, সাইবার মাধ্যমে যোগাযোগ করা হয়েছে। ভুয়া পেইজ খুলে অপ-প্রচারকারী অভিযুক্তদের শনাক্ত ও তাদের বিরুদ্ধে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪

Theme Customized By BreakingNews