1. mohib.bsl@gmail.com : admin :
  2. info@barisalerkhobor.com : editor :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

এক বলও মাঠে গড়ায়নি, তবুও ইতিহাসের পাতায় যে টেস্ট

  • Update Time : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ০ Time View

নিউজিল্যান্ডের বিপক্ষে কখনো টেস্ট খেলতে না পারার একটা আক্ষেপ ছিল আফগানিস্তানের। সেই আক্ষেপ ঘুচতে পারত নয়ডা টেস্টে। তবে শেষ পর্যন্ত প্রকৃতি বাধ সাধলে সেটা সম্ভব হয়নি। টানা বৃষ্টিতে নয়ডা টেস্টে মাঠে গড়াতে পারেনি একটি বলও। পাঁচ দিনই হয়েছে বৃষ্টি। তাতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে মুখোমুখি হওয়ার স্বপ্ন ভেঙেছে আফগানিস্তানের। তবে স্বপ্ন ভাঙলেও এই টেস্ট হয়ে আছে ইতিহাসের অংশ।

টানা বৃষ্টিতে চারদিন পরিত্যক্ত হওয়ার পরও স্বপ্ন দেখেছিল আফগানিস্তান। যদি শেষ দিনে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামার সুযোগ পাওয়া যায়। রাতভর বৃষ্টিতে সেই স্বপ্ন ভেঙেছে দলটির। শুক্রবার সকাল ১০ টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও সম্ভব হয়নি। পরে বাতিল করা হয় দিনের খেলা। আর তাতে করে শেষ হয় নয়ডা টেস্ট।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) এক কর্মকর্তার বার্তায় শেষ দিনের খেলা বাতিলের ঘোষণা দেওয়া হয়। সেই বার্তায় বলা হয়েছে, ‘এখনো বৃষ্টি হচ্ছে গ্রেটার নয়ডায় এবং মাত্রাতিরিক্ত বৃষ্টির কারণে আফগানিস্তান-নিউজিল্যান্ড পঞ্চম দিনের খেলা ম্যাচ কর্মকর্তারা পরিত্যক্ত ঘোষণা করেছেন।’

অর্থাৎ কোনো বল না গড়িয়েছেই শেষ হয়েছে নয়ডা টেস্ট। যা টেস্ট ইতিহাসে কোনো বল না গড়িয়ে অষ্টম কোনো ম্যাচ পরিত্যক্ত হওয়ার ঘটনা।

টেস্ট ইতিহাসে কোনো বল মাঠে না গড়িয়ে ম্যাচ পরিত্যক্তের ঘটনা প্রথমবার ঘটে ১৮৯০ সালে। যা সবশেষ দেখা গিয়েছিল ১৯৯৮ সালে। লম্বা সময় পর নয়ডা টেস্টে দেখা গেল ফের সেই দৃশ্য।

টেস্টে কোনো বল না হয়েই ম্যাচ পরিত্যক্ত হওয়ার ঘটনা

ম্যাচ ভেন্যু সাল

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যানচেস্টার ১৮৯০

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যানচেস্টার ১৯৩৮

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড মেলবোর্ন ১৯৭০

নিউজিল্যান্ড-পাকিস্তান ডানেডিন ১৯৮৯

ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড গায়ানা ১৯৯০

পাকিস্তান-জিম্বাবুয়ে ফয়সালাবাদ ১৯৯৮

নিউজিল্যান্ড-ভারত ডানেডিন ১৯৯৮

আফগানিস্তান-নিউজিল্যান্ড নয়ডা ২০২৪

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪

Theme Customized By BreakingNews