1. mohib.bsl@gmail.com : admin :
  2. info@barisalerkhobor.com : editor :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

বরিশালে আরসি কলেজের লক্ষাধিক টাকার গাছ কেটে নেওয়ার অভিযোগ বিএনপির বিরুদ্ধে

  • Update Time : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ০ Time View

বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ পাতার হাট ১৯৬৬ সালের প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহি আরসি কলেজ ক্যাম্পাসের প্রায় ৩৫ বছরের লক্ষাধিক টাকা মূলের একটি রেন্টি গাছ স্থানীয় প্রভাবশালি বিএনপি ও যুবদল নেতৃবৃন্দের ছত্রছায়ায় কেটে নিয়ে বিক্রি করার অভিযোগ উঠেছে।

স্থানীয় এলাকাবাশি অভিযোগ সূত্রে জানা গেছে গত ৩১ আগস্ট প্রকাশ্য দিনের বেলায় স্থানীয় বিএনপি আহবায়ক গিয়াস উদ্দিন দিপেন, বিএনপি নেতা আসাদুজ্জামান মুক্তা,বরিশাল উত্তর জেলা যুবদল আহবায়ক সালাউদ্দিন পিপলু ও পৌরযুবদল আহবায়ক মামুন মিয়াজীর নেতৃত্বে কলেজ বন্ধের দিনে এই গাছ কেটে বিক্রি করে নেওয়া হয় বলে অভিযোগের তীর উঠেছে নাম প্রকাশ্যে অনিচ্ছুক স্থানীয় এলাকাবাশির পক্ষ থেকে।

এবিষয়ে আরসি কলেজের স্টাপ পিয়ন নান্নু মিয়া বলেন গত শনিবার ৩১ই আগস্ট কলেজ বন্দের দিনে প্রায় ৩৫ বছরের পুরাতন লক্ষাধিক টাকার গাছটি দিনের বেলায় কেটে নিয়ে যাওয়া হয় বলে রবিবার কলেজে আসার পর জানতে পারেন। এখনো গাছের গোড়া পড়ে আছে তবে কে বা কাহারা নিয়েছে সেকথা নান্নু মিয়া বলতে পারেন না।

এব্যাপারে আরসি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইলিয়াস স্যারের সাথে গাছ কেটে নিয়ে বিক্রি করা বিষয় জানতে চাওয়া ও কেন আইনগত ব্যবস্থা অভিযোগ না করার বিষয় জানতে চাইলে তিনি প্রথমে সাংবাদিক পরিচয় পেয়ে তার কথা জড়তা করে ফেলেন।

পরে তিনি বলেন আপনি আসেন সামনা সামনি কথা বলি। পরে এক প্রর্যায়ে গাছ কেটে নেওয়ার কথা স্বিকার করে বলে আমরা এবিষয়ে কোন আইনগত ব্যবস্থা গ্রহন করিনি।

কেন আইনগত ব্যবস্থা গ্রহন করেন নাই জিজ্ঞেস করলে তিনি বলেন আমি এখন ডাক্তারের কাছে বসা বলে লাইন কেটে দেন।

এব্যাপারে মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি আহবায়ক গিয়াস উদিন দিপেনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানায় কলেজের গাছটি বণ্যায় ভেঙ্গে খালে পড়ে থাকার কারনে খালে চলাচলরত বিভিন্ন ব্যাসায়ীদের নৌকা চলাচলে বিঘœ ঘটে।

পরবর্তীতে বাজারের ব্যবসায়ীরা টিএনওর সাথে যোগাযোগ করে শুনেছি। পরে কারা গাছ কেটে নিছে সে বিষয়ে তিনি বা তার দলের লোক জড়িত নয় বলে দাবী করে বলেন। এবং তাদের বিরুদ্ধে গাছ কেটে নেওয়ার অভিযোগ সত্য নয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪

Theme Customized By BreakingNews