1. mohib.bsl@gmail.com : admin :
  2. info@barisalerkhobor.com : editor :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সালমান শাহকে স্মরণ করে যা লিখলেন শাবনূর

  • Update Time : শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

অভিনয়ের স্বতন্ত্র ধারা আর ফ্যাশন সচেতনতা তাকে নিয়ে যায় ভিন্ন এক উচ্চতায়। হয়ে উঠেছিলেন নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী। তিনি বাংলা চলচ্চিত্রের ক্ষণজন্মা নায়ক সালমান শাহ।

ঢালিউডের অন্যতম শ্রেষ্ঠ জুটি হিসেবে পরিচিতি পেয়েছিল সালমান শাহ-শাবনূর জুটি। দর্শকের কাছে এই জুটির চাহিদা এতটাই বেশি ছিল যে, তাদের নব্বইভাগ সিনেমাই সুপারহিট।

শুক্রবার ছিল সালমান শাহর মৃত্যু দিবস। তাই তো নিজের সিনেমার প্রয়াত নায়ককে স্মরণ করতে ভোলেননি ঢালিউড অভিনেত্রী শাবনূর। অস্ট্রেলিয়া থেকে একটি নতুন ছবি তুলে নায়কের একটি পুরনো ছবির সঙ্গে কোলাজ করে ফেসবুকে পোস্ট করেছেন এ নন্দিত অভিনেত্রী।

মাত্র তিন বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমায় অভিনয় করেন তিনি। এর মধ্যে শাবনূরের সঙ্গে সবচেয়ে বেশি সিনেয়ায় অভিনয় করেন সালমান শাহ।

পোস্টে শাবনূর লিখেছেন, আজ চলচ্চিত্রের রাজপুত্র সালমান শাহর ২৮তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকাই চলচ্চিত্রে বিশাল শূন্যতা তৈরি করে বিদায় নিয়েছিলেন সবার প্রিয় নায়ক সালমান শাহ। ক্ষণজন্মা এ নক্ষত্রের প্রতি বিনম্র শ্রদ্ধা, ভালোবাসা এবং তার আত্মার মাগফিরাত কামনা করছি। ওপারে ভালো থেকো সালমান।

সালমান-শাবনূরের জুটিকে ঢালিউডের সেরা জুটি বলা হয়। দর্শকের কাছে এই জুটি জনপ্রিয় ছিল। সালমান শাহ এবং শাবনূরের বেশিরভাগ সিনেমা সেই সময়ে দর্শকের মন জয় করেছিল।

১৯৭০ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্মগ্রহণ করেন সালমান শাহ। তার প্রকৃত নাম ছিল শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমরউদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। ক্যারিয়ারের শুরুতে ছোটপর্দায় কাজ করেছেন সালমান শাহ। ‘আকাশ ছোঁয়া’, ‘দোয়েল’, ‘সব পাখি ঘরে ফেরে’, ‘সৈকতে সারস’, ‘নয়ন’ ও ‘স্বপ্নের পৃথিবী’ নাটকে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি অনেক বিজ্ঞাপনও করেছেন। এ তারকার সবশেষ সিনেমা ছিল ‘বুকের ভেতর আগুন’।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2019
Theme Customized By BreakingNews