1. mohib.bsl@gmail.com : admin :
  2. info@barisalerkhobor.com : editor :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

বোরহানউদ্দিনে সংখ্যালঘু পরিবারের জমি দখলের অভিযোগ

  • Update Time : সোমবার, ২৬ আগস্ট, ২০২৪
  • ১ Time View

ভোলার বোরহানউদ্দিনে এক সংখ্যালঘু পরিবারের জমি দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী বিশ্বজিৎ চন্দ্র দে ওফরে হারু হাওলাদার বোরহানউদ্দিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর কাছে একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কুতুবা ৯ নং ওয়ার্ডের মৃত আব্দুল কাদেরের পুত্র জনলায় আবেদিন, নোঃ সিদ্দিক, মোঃ সাদেক, মোঃ মফিজ ও সিদ্দিক এর পুত্র মিজান, আব্দুর রহমানের পুত্র লিটন, পৌরসভার ৭ নং ওয়ার্ডের আমির হোসনের পুত্র লিটন রাতের আধারে হারু হাওলাদারের মালিকানাধীন এস.এ ৩৪৩২ তথা ডিপি ১৫৭০২ নং দাগের বাগান ভূমির হইতে কতেক সুপারি গাছ কর্তন করিয়া তাহাদের দলিলের দাগ বহি ভূত হারুর ভোগ দখলীয় বাগানে অবৈধভাবে জোর দখল করে একটি টিনের ঘর উত্তোলন করে। উক্ত বাক্তিগণ এলাকায় বিভিন্ন ভাবে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এমন কি বিভিন্ন সময় তাকে প্রাণ নাশের হুমকি প্রদান করছে।

বিশ্বজিৎ চন্দ্র দে হারু হাওলাদার বলেন, আমার জমি দখলের পাশাপাশি বিভিন্নভাবে আমাকে হুমকি দেয়া হচ্ছে। আমি প্রশাসনের কাছে এবিষয়ে সহযোগিতা কামনা করছি।

অভিযোগ সূত্রে আরও জানা যায়, বোরহানউদ্দিন বিদ্যুৎ অফিসের আবাসিক প্রকৌশলীর মাধ্যমে উল্লেখিত এস এ-৩৪৩২ দাগে অবৈধ ভাবে করা টিনের ঘরে একটি বৈদ্যুতিক মিটার স্থাপণ করে। মিটারের আবেদনের সাথে প্রয়োজনীয় কাগজ হিসাবে যে দলিল দাখিল করা হয় তাতে এস এ-৩৪৩২ দাগ উল্লেখ নাই যা মিটার অনুমোদনের নিয়ম পরিপন্থি।

দখলীয় স্থাপনায় মিটার সংযোগ দেয়া যায় কি না এবিষয়ে জানতে চাইলে উপজেলা ওয়েস্ট পাওয়ার জোন ডিস্ট্রিবিউশন উপজেলা আবাসিক প্রকৌশলী ফিরোজ স্যান্নামত জানান, বিরোধীয় সম্পত্তিতে উপজেলা ভূমি কর্মকর্তার অনুমতি থাকলে মিটার সংযোগ দেয়া যায় তবে তার অনুমতি না থাকা সত্বেও যদি কেউ বিরোধ সম্পত্তিতে মিটার সংযোগ দেয় তাহলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: মেহেদী হাসান জানান, আবেদনটি পেয়েছি, বিষয়টি সরেজমিনে তদন্তের জন্য সার্ভেয়ারকে দায়িত্ব দেয়া হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪

Theme Customized By BreakingNews