1. mohib.bsl@gmail.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

বরিশালে পূর্ণাঙ্গ উৎসব ভাতার দাবিতে ঈদের দিনেও রাজপথে শিক্ষকরা

  • Update Time : শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪
  • ১৮ Time View

পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও জাতীয়করণসহ বিভিন্ন দাবিতে ঈদের দিন রাজপথে কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা। এ সময় তারা বিভিন্ন স্লোগানও দিতে থাকেন।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বরিশাল বিভিন্ন সড়ক ঘুরে এ বিক্ষোভ মিছিলটি করেন শিক্ষকেরা। বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশনের বরিশাল বিভাগীয় সংগ্রাম কমিটির উদ্যোগে এই কর্মসূচি হয়।

শিক্ষকেরা বলেন, আজকে পবিত্র ঈদুল ফিতরের দিনেও আমরা সড়কে নামতে বাধ্য হয়েছি। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা দীর্ঘদিন যাবৎ সরকারের কাছে দাবি করে আসছিলাম পূর্ণাঙ্গ উৎসব ভাতা চাই। আমরা মনে করি উৎসব ভাতা কখনো খণ্ডিত হয় না। মাত্র ২৫ শতাংশ উৎসব ভাতা দেয়া হয়। তাই আজকে ঈদের দিনে ঈদের নামাজ পড়ে আমাদের মুরব্বিদের সঙ্গে দেখা করে কালো পতাকা মিছিল করতে বাধ্য হয়েছি।

আমরা বাংলাদেশ শিক্ষক- কর্মচারী ফেডারেশনের নেতৃত্বে এই সরকারের কাছে দাবি করছি পূর্ণাঙ্গ উৎসব ভাতা আগামী ঈদুল আজহার আগে পাই।

এর আগে গতকাল বুধবার একই দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে সংগঠনটি। দুপুরে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এই কর্মসূচি হয়। সমাবেশ শেষে শিক্ষক-কর্মচারীরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়।

মানব সম্পদ উন্নয়ন ছাড়া স্মার্ট বাংলাদেশ কল্পনা করা যায় না। স্বাধীনতার ৫৩ বছর পরেও এ ধরনের বঞ্চনা মেনে নেয়া কষ্টকর। আসন্ন পবিত্র ঈদুল ফিতর থেকেই আমরা শিক্ষক-কর্মচারীদের পূর্ণাঙ্গ উৎসব বোনাসসহ শিক্ষা জাতীয়করণের দাবি জানাচ্ছি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole