1. mohib.bsl@gmail.com : admin :
  2. info@barisalerkhobor.com : editor :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

ইমরানের আহ্বানে অনড় নেতাকর্মীরা, পিটিআইয়ের সমাবেশ ঘিরে বাড়ছে উত্তেজনা

  • Update Time : রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ২ Time View

ব্যাপক ধরপাকড়, কার্যালয়ে পুলিশি তল্লাশি, শীর্ষনেতাদের আত্মগোপন থাকা অবস্থায় আজ ৮ আগস্ট ইসলামাবাদে বিক্ষোভ সমাবেশ রয়েছে তেহরিক-ই-ইনসাফের (পিটিআই)। গত কয়েক দিন ধরে জেল থেকেই পূর্বঘোষিত এই সমাবেশ বাস্তবায়ন করার ঘোষণা দিয়েছেন দলটির প্রতিষ্ঠাতা ইমরান খান।

আদিয়ালা কারাগার থেকে সমর্থকদের ইসলামাবাদে দলের সমাবেশে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন ইমরান। একইসঙ্গে সমাবেশে যোগদানে কোনো বাধা আসলে তা রুখে দেওয়ার বার্তা দেন তিনি।

এদিকে শনিবার পাকিস্তানের দুনিয়া নিউজ জানিয়েছে, রোববার ইসলামাবাদের সমাবেশ ঘিরে রাত থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে পিটিআই। দলের শীর্ষ নেতারা গভীর রাতে অনুষ্ঠানস্থল পরিদর্শন করেছেন এবং সমাবেশের প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

অন্যদিকে কন্টেইনার ও ব্যারিকেড বসিয়ে ইসলামাবাদে প্রবেশ পথে বন্ধ করে দিয়েছে নিরাপত্তা বাহিনী। গুরুত্বপূর্ণ সড়ক বন্ধ হয়ে যাওয়ায় যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হয়েছে সেখানে। এমন পরিস্থিতিতে গাড়িচালকদের গন্তব্যে পৌঁছাতে চরম অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে।

এদিকে পিটিআইয়ের সমাবেশ ভণ্ডুল করতে সংসদে নতুন আইন পাশ করেছে পাকিস্তান। যেটার নাম রাখা হয়েছে, শান্তিপূর্ণ সমাবেশ এবং পাবলিক অর্ডার বিল-২০২৪। শান্তি-শৃঙ্খলা ব্যাহত হয় এমন বেআইনি মিছিল-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে এই আইনের মাধ্যমে।

পিটিআই সমর্থিত সংসদ সদস্যদের বিরোধিতার পরও এই নতুন আইন আরোপ করেছে শেহবাজ শরিফ সরকার। প্রেসিডেন্টের অনুমোদনের মধ্য দিয়ে এই বিল এখন আইনে পরিণত হয়েছে।

নতুন বিলের ক্ষমতায় রাজধানীতে জনসমাবেশ নিয়ন্ত্রণ ও নিষিদ্ধ করার ক্ষমতা দেয়া হয়েছে জেলা ম্যাজিস্ট্রেটকে। আর বেআইনি সমাবেশে যুক্ত ব্যক্তিকে তিন বছর পর্যন্ত কারাদণ্ড বা অনির্দিষ্ট জরিমানার বিধান রয়েছে৷ এছাড়া একই ব্যক্তি দ্বিতীয়বার এমন অপরাধে দোষী হলে ১০ বছর কারাদণ্ড পাবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪

Theme Customized By BreakingNews