1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

উজিরপুরে সার্বজনীন পেনশন স্কীম বাস্তবায়নে অবহিত করন সভা অনুষ্ঠিত

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ১৪ Time View

 

মোঃ জুনায়েদ খান সিয়াম, উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে সার্বজনীন পেনশন স্কীম উপজেলা পর্যায়ে সুষ্ঠু ও সফল ভাবে বাস্তবায়নের লক্ষ্যে অবহিত করন সভা অনুষ্ঠিত হয়েছে।

২৭ মার্চ বুধবার বেলা ১০ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অবহিত করন সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ সিকদার বাচ্চু, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উজিরপুর উপজেলা সহকারী কমিশনার ভুমি কে এম ইসমাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কপিল বিশ্বাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ প্রমুখ। অবহিত করন সভায় উপজেলার সকল ইউনিয়ন পরিষদের সচিব,পৌর সচিব, উপজেলা পরিষদের সকল কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সরকারি, বেসরকারি, প্রবাসী, মধ্যবিত্ত, নিন্ন মধ্যবিত্ত, কৃষক,শ্রমিক, জেলে, তাতী, কামার, কুমার, সকল শ্রেনী পেশার মানুষ বৃদ্ধ বয়সে এবং পরিবারের ক্লান্তি লগ্নে সার্বজনীন পেনশন স্কীমের সুবিধা ভোগ করতে পারে একটি নির্ধারিত সঞ্চয়ের মাধ্যমে নিজে ও পরিবারকে প্রতিষ্ঠিত করার একটি প্রকল্প। প্রবাসীদের জন্য প্রেরিত চাদার ২.৫ শতাংশ প্রনদনা পাওয়ার সুযোগ রয়েছে। এটি আয়কর মুক্ত। এই স্কিমের আওতায় ১৮ বছর হইতে ৫০ বছর পর্যন্ত সকল নাগরিক জাতীয় পরিচয় পত্রের ভিত্তিতে একটি নির্দিষ্ট মুল্যমানের চাদা দাতা হিসেবে সার্বজনীন পেনশন স্কীমে আংশগ্রহন করতে পারবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole