1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
প্রতিদিন মরছে ১ লাখ মুরগি, ক্ষতি ২০ কোটি টাকা সদর উপজেলাবাসীর ইজ্জতহানী হয় এমন কোন কাজ আমি করবো না : এসএম জাকির হোসেন নারী কর্মকর্তাকে ধর্ষণ: পুলিশ কর্মকর্তার বিচার শুরু ১০পিচ ইয়াবা উদ্ধার দেখিয়ে এক জনের বিরুদ্ধে মামলা দায়ের তালতলীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু বরিশালে গরমে বেড়েছে ফ্যান-এসি বিক্রি তাপপ্রবাহে কর্মীদের সুরক্ষায় রেলের ৫ নির্দেশনা বৃষ্টি প্রত্যাশায় ইস্তিস্কার নামাজে কাঁদলেন ঝালকাঠিবাসী সুইসকন্ট্যাক্ট এর আওতায় প্রবৃদ্ধি প্রকল্পের উদ্যোগে দিনাজপুর পৌরসভার নারী উদ্যোক্তাদের নিয়ে পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত তীব্র খরা থেকে মুক্তি পেতে আমতলীতে ইসতিসকার সালাত আদায় আল্লাহর কাছে বৃষ্টি প্রার্থনা

দিনাজপুর মহিলা পরিষদের প্রতিবাদ সমাবেশে বক্তারা ,,,,  নারী নির্যাতন ও যৌন হয়রানী প্রতিহত করতে সবাইকে একত্রিত হতে হবে

  • Update Time : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ১৩৯ Time View

মোঃ জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥
‘যৌন নিপীড়ন ও হয়রানী মুক্ত শিক্ষাঙ্গন চাই’ এই শ্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র রায়হান সিদ্দিকী আম্মান ও সহকারী প্রক্টর দ্বীন ইসলাম কর্তৃক আইন বিভাগের ছাত্রীর আত্মহত্যার প্ররোচনার ঘটনা এবং দিনাজপুরে কিশোরী নিপীড়ন এর প্রতিবাদে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্দ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বুধবার (২০ মার্চ) বেলা ১১টায় দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার আয়োজনে মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কানিজ রহমান এর সভাপতিত্বে এবং মহিলা পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক রুবিনা আক্তার এর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহবায়ক মো. শফিকুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দীন বাচ্চু, সারদ্বেশরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার রায়, সিপিবি’র অমৃত রায়, পল্লীশ্রী’র প্রজেক্ট কো-অর্ডিনেটর রওনক আরা হক নিপা, মহিলা পরিষদ জেলা কমিটির সহ-সভাপতি মিনতি ঘোষ, সাংগঠনিক সম্পাদক রাজিয়া সুলতানা পলি, আন্দোলন সম্পাদক অনামিকা পান্ডে, প্রশিক্ষক গবেষনা ও পাঠাগার সম্পাদক রোকশানা বিলকিস প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, একটা সভ্য রাষ্ট্রে এ ধরনের ঘটনা কখনোই মেনে নেওয়া যায় না। আমরা এই বাংলাদেশ চাইনা। শিক্ষাঙ্গন যেন আতঙ্কের নাম। শিক্ষা প্রতিষ্ঠান সমূহে নারী নির্যাতন ও যৌন হয়রানী প্রতিরোধ কমিটিকে কার্যকর করার জন্য শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের আহবান জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় মেধা ও সামাজিক অবস্থান ইতিবাচক হওয়া বাঞ্চনিয় যেন সে শিক্ষার্থীদের কাছে গ্রহনযোগ্য হয়। অপরাধের শাস্তি নিশ্চিত করা আইনের শাসনের অন্যতম পূর্বশর্ত। বিচারহীনতার সংস্কৃতির কারণে এসব ঘটনা বাড়ছে। নারী নির্যাতনকারীদের শাস্তি নিশ্চিত করা গেলে এর প্রতিকার কিছুটা হলেও মিলবে।
সামাজিকভাবে নারী নির্যাতন ও যৌন হয়রানী প্রতিহত করতে সবাইকে একত্রিত হতে হবে। যৌন নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে শূন্য সহিংসতা ঘোষনা করে শাস্তি নিশ্চিত করতে হবে। এই আন্দোলনটি শুধু নারী সমাজ বা শিক্ষার্থীর নয়, এই আন্দোলন সকলের।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole