1. mohib.bsl@gmail.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

মোদির সঙ্গে ৩০ মন্ত্রীও আজ শপথ নিচ্ছেন

  • Update Time : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ৭ Time View

টানা তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। আজ রোববার সন্ধ্যা সোয়া ৭টায় রাষ্ট্রপতি ভবন রাইসিনা হিলস চত্বরে শপথ নেবেন তিনি। একই অনুষ্ঠানে সঙ্গে শপথ নেবেন ৩০ মন্ত্রীও।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি রোববার এ খবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর পরে নতুন মন্ত্রিসভার অর্থ, স্বরাষ্ট্র, পররাষ্ট্র ও প্রতিরক্ষামন্ত্রী শপথ নেবেন। এই চার মন্ত্রণালয়কেই নিজের হাতে রেখেছে বিজেপি। এ ছাড়া পরিবহণ, বেসামরিক বিমান চলাচল, কয়লার মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রীরাও শপথ নেবেন। যদিও পুরো মন্ত্রিপরিষদ শপথ নেবেন না।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, পূর্ণ মন্ত্রী পরিষদের সংখ্যা ৭৮ থেকে ৮১ হবে বলে আশা করা হচ্ছে। অবশ্য পুরো ৪৫ মিনিটের শপথ অনুষ্ঠানেই পরিষ্কার হয়ে যাবে কে হচ্ছেন মন্ত্রী। আর কে পাচ্ছেন প্রতিমন্ত্রীর পদ।

তবে নতুন মন্ত্রিসভায় দুটি পূর্ণ মন্ত্রীর পদ পাচ্ছে নীতীশ কুমারের জেডিইউ। আর চন্দ্রবাবু নাইডুর টিডিপি পাচ্ছে চারটি মন্ত্রণালয়ের দায়িত্ব।

নরেন্দ্র মোদি ভারতের ইতিহাসে দ্বিতীয় ব্যক্তি যিনি টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন।এর আগে ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুই টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় ছিলেন।

নেহরু ১৯৫২, ১৯৫৭ ও ১৯৬২ সালের নির্বাচনে জিতে তিনবার প্রধানমন্ত্রী হয়েছিলেন। নেহরুর নেতৃত্বে কংগ্রেসের প্রতিটি জয়ই ছিল নিরঙ্কুশ। কারও সহায়তা ছাড়াই তিনি সরকার গড়েছিলেন। কিন্তু এক্ষেত্রে মোদি ব্যর্থ। হ্যাটট্রিকের বছরে তাকে জোট শরিকদের সাহায্য নিতে হচ্ছে সরকার গঠনের জন্য।

এদিকে শপথগ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে নিরাপত্তা-ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাষ্ট্রপতি ভবনের কাছাকাছি বিশাল এলাকাকে নো ফ্লাই জোনের আওতায় নিয়ে আসা হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole