1. mohib.bsl@gmail.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

ভারত-পাকিস্তান ম্যাচে ভালো উইকেটের আশ্বাস আইসিসির

  • Update Time : শুক্রবার, ৭ জুন, ২০২৪
  • ৭ Time View
2RY3403 India's Hardik Pandya and Babar Azam of Pakistan hand shakes before the start of the Asia Cup 2023 ODI cricket match between India and Pakistan

এবারের বিশ্বকাপের অন্যতম ভেন্যু নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। যেখানে এই বিশ্বকাপের মোট ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। অথচ, তিন মাস আগেও এই স্টেডিয়ামের কোনো অস্তিত্ব ছিল না যুক্তরাষ্ট্রে। বিশ্বকাপ সামনে রেখে অনেকটা তড়িঘড়ি করে অ্যাডিলেড থেকে তৈরি করা ড্রপ ইন পিচে খেলানো হচ্ছে বিশ্বকাপের মতো ম্যাচ। যা জন্ম দিয়েছে আলোচনার। প্রথমে সবাই এটা নিয়ে রোমাঞ্চিত থাকলেও এখন এই উইকেট হয়ে দাঁড়িয়েছে আইসিসির মাথা ব্যথার কারণ।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত দুটি ম্যাচ হয়েছে এই মাঠে। যেখানে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ৭৭ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। আর সেই লক্ষ্য তাড়া করতে গিয়েও নাভিশ্বাস উঠে গেছে দক্ষিণ আফ্রিকার। দ্বিতীয় ম্যাচেও অনেকটা একই অবস্থা। আয়ারল্যান্ডকে ৯৬ রানে অলআউট করে জয় পেয়েছে ভারত। দুটি ম্যাচ শেষেই ক্রিকেটার ও বিশ্লেষকদের কাঠগড়ায় উঠেছে এই ড্রপ ইন পিচ। একই সঙ্গে শঙ্কা বাড়ছে এই মাঠে আগামী ৯ জুন হতে চলা ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে।

কেননা, প্রথম দুটি ম্যাচের পর অনেকেরই ধারণা ক্রিকেটের অন্যতম আকর্ষণীয় ভারত-পাকিস্তান ম্যাচটাও বুঝি ম্যাড়ম্যাড়ে হতে চলেছে। আর সেটি হলে যে যুক্তরাষ্ট্রে ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করে বিশ্বব্যাপী ক্রিকেটকে ছড়িয়ে দেওয়ার মূল লক্ষ্যটাই ম্লান হয়ে যাবে আইসিসির। যা কোনোভাবেই চাচ্ছে না আইসিসি। তাই অনেকটা তড়িঘড়ি করেই উইকেট ঠিক করতে মাঠে নেমেছে তারা। যা এক বিবৃতিতেও নিশ্চিত করেছে আইসিসি।

নাসাউ স্টেডিয়ামের উইকেট নিয়ে আইসিসি এক বিবৃতিতে বলেছে, ‘আইসিসি স্বীকার করেছে যে নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এখন পর্যন্ত ব্যবহৃত পিচগুলি আমরা সবাই যেভাবে চেয়েছিলাম তা ধারাবাহিকতা দেখাতে পারেনি। বিশ্ব-মানের গ্রাউন্ডস দল পরিস্থিতির প্রতিকার করতে এবং বাকি ম্যাচগুলির জন্য সম্ভাব্য সেরা সারফেস সরবরাহ করতে গতকালের খেলার সমাপ্তির পর থেকে কঠোর পরিশ্রম করছে।’

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole