1. mohib.bsl@gmail.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

অধিনায়ক রোনাল্ডো, ইউরোর জন্য শক্তিশালী দল ঘোষণা পর্তুগালের

  • Update Time : বুধবার, ২২ মে, ২০২৪
  • ১০ Time View

ইউরো চ্যাম্পিয়নশিপ হলো ক্রীড়াপ্রেমীদের আকর্ষণের তালিকায় অন্যতম। গোটা ইউরোপ মহাদেশে ফুটবল যুদ্ধে কার মাথায় উঠে সেরার শিরোপা, সেদিকে নজর থাকবে পুরো বিশ্বের। আগামী জুন-জুলাইয়ে জার্মানিতে অনুষ্ঠেয় এই আসরকে সামনে রেখে শক্তিশালী দল ঘোষণা করেছে পর্তুগাল।

মঙ্গলবার ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেন পর্তুগাল কোচ রবার্তো মার্টিনেজ। যে দলের অধিনায়কের ভার দেওয়া হয়েছে তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনাল্ডো। ৩৯ বছর বয়সি এই ফুটবলার সৌদি ক্লাব আল নাসেরের হয়ে দারুন ছন্দে আছেন।

দলে আছেন ৪১ বছর বয়সি ডিফেন্ডার পেপের অন্তুভুর্ক্তি। কাতার বিশ্বকাপের পর অনেকে তার শেষ দেখে ফেললেও মার্টিনেজের স্কোয়াডে ঠিকই জায়গা করে নিয়েছেন পোর্তের এই রক্ষনভাগের খেলোয়াড়। দলে ডাক পেয়েছেন চোট থেকে ফেরা মিডফিল্ডার পেদ্রো নেতো। এছাড়াও চমক হিসেবে আছেন ২১ বছর বয়সি উইঙ্গার ফ্রান্সিসকো কনসেইকো। মার্চে পর্তুগিজ জাতীয় দলে প্রথম অভিষেক হয়েছিল কনসেইকোর। এবার তিনি ইউরোর দলেও সুযোগ পেলেন।

মার্টিনেজের এই দলে প্রিমিয়ার লিগ খেকে ডাক পেয়েছেন মোট ৯ জন। ম্যানচেস্টার সিটি থেকে আছেন তারকা মিডফিল্ডার বার্নাডো সিলভা ও ডিফেন্ডার রুবেন দিয়াস। আছেন ম্যানইউ তারকা ব্রুনো ফার্নান্দেজ ও দিয়াগো দালোত। অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে ধারে বার্সেলোনায় খেলা জোয়াও ফেলিক্সও জার্মানির ফ্লাইট ধরবেন।

২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল এবারের আসরে আগামী ১৮ জুন খেলবে প্রথম ম্যাচ, চেক রিপাবলিকের বিপক্ষে। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ তুরস্ক ও টুর্নামেন্টটিতে প্রথমবারের মতো সুযোগ পাওয়া জর্জিয়া। আগামী ১৪ জুন থেকে শুরু হবে মেগা টুর্নামেন্ট।

উল্লেখ্য, এই টুর্নামেন্টে সফলতম দল আয়োজক জার্মানি নিজেই। তিনবার ইউরোপ সেরার খেতাব গিয়েছে তাদের ঝুলিতে।

ইউরোর জন্য পর্তুগালের স্কোয়াড

গোলরক্ষক: দিয়াগো কস্তা, জোসে সা, রুই প্যাট্রিসিও

ডিফেন্ডার: অ্যান্টিনিও সিলভা, দানিলো পেরেইরা, দিয়োগো দালোত, গনসালো ইনাসিও, জোয়াও কানসেলো, নেলসন সেমেদো, নুনো মেন্দেস, পেপে, রুবেন দিয়াস

মিডফিল্ডার: ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও নেভেস, জোয়াও পালিনিয়া, ওতাভিও মনতেইরো, রুবেন নেভেস, ভিতিনিয়া

ফরোয়ার্ড: বার্নাডো সিলভা, ক্রিস্টিয়ানো রোনালদো, দিয়াগো জটা, ফ্রান্সিসকো কনসেইকো, গঞ্জালো রামোস, জোয়াও ফেলিক্স, পেদ্রো নেতো, রাফায়েল লেয়াও

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole