1. mohib.bsl@gmail.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার– পানি সম্পদ প্রতিমন্ত্রী— জাহিদ ফারুক শামীম।

  • Update Time : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৮ Time View

কাজের গুণগত মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে নদী ভাঙন রোধে সারাদেশের সকল প্রকল্পের কাজ শেষ করা হবে এবং সেই লক্ষেই দ্রুততার সঙ্গে কাজ করছে পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড। এমন কথা জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল(অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি। আজ (১৮ মে) শনিবার সকালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, বরিশাল কর্তৃক বাস্তবায়িত সুগন্ধা নদীর ভাংগন হতে বরিশাল বিমানবন্দর এলাকা রক্ষ্য়াঁড়ঃ; প্রকল্প এর আওতায় চলমান ১.৬০০ কি:মি: নদী তীর ড্রেজিং ও ৪৯৬ মিটার স্থায়ী নদী তীর সংরক্ষণ কাজ পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি। সুগন্ধা নদীর ভাংগন হতে বরিশাল বিমানবন্দর এলাকা রক্ষ্য়াঁড়ঃ; প্রকল্প এর আওতায় চলমান নদীর তীর রক্ষা প্রকল্প কাজের অগ্রগতি দেখেতে এসে পরিদর্শন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রকল্প এলাকার বরিশাল বিমানবন্দর এলাকা সুগন্ধা নদীর ভাঙ্গন হতে রক্ষা করা।

বিনিয়োগ ও উৎপাদন বৃদ্ধির মাধ্যমে আর্থ সামাজিক অবস্থার উন্নয়নসহ এলাকার নিরাপত্তা নিশ্চিত করা হবে। দারিদ্র বিমোচন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে জাতীয় অর্থনৈতিতে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখবে বলেন তিনি।দেশের দক্ষিণাঞ্চল সহ সারাদেশে বন্যা, নদী ভাঙন ও জলাবদ্ধতা মোকাবিলায় পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সকল প্রকল্পের কাজ চালিয়ে নেয়া হচ্ছে। এসময় প্রধান প্রকৌশলী, দক্ষিনাঞ্চল, বাপাউবোর মো: আব্দুল হান্নান,খুলনা ড্রেজার অপারেশন সার্কেল, বাপাউবোর তত্বাবধায়ক প্রকৌশলী,মো: আনিচুর রহমান, বরিশাল পওর বিভাগ, বাপাউব্#ো৩৯;র বরিশাল নির্বাহী প্রকৌশলী,মো: খালেদ বিন অলীদ,খুলনা ড্রেজার অপারেশন বিভাগের নির্বাহী প্রকৌশলী,শাওন আহমেদ, বাবুগঞ্জ পওর উপবিভাগ বাপাউবো, বরিশাল এর উপ বিভাগীয় প্রকৌশলী মুশফিকুর রহমান শুভ সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। মন্ত্রী আরো বলেন, এসব কাজের তদারকি নিজে করেছি।

সারাদেশ নদীভাঙনের হাত থেকে রক্ষা করার জন্যই এসব বিভিন্ন প্রকল্প করা হয়েছে। আর এই প্রকল্পগুলো বাস্তবায়ন হলে সারাদেশে নদী ভাঙনের সমস্যা আর থাকবে না। কাজের গুণগত মান ঠিক রেখে নিদিষ্ট সময়ে প্রকল্পের কাজ শেষ করার লক্ষ্যে সর্তকতার সঙ্গে কাজ করে যাচ্ছে পানিসম্পদ মন্ত্রণালয়। আর কাজের ব্যাপারে কারও অনিয়ম ও গাফিলতি সহ্য করা হবে না। জাহিদ ফারুক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্ম নিয়ে ভাবেন, সেজন্য তিনি আগামীর বাসযোগ্য বিশ্বমানের সুবিধা সম্বলিত বাংলাদেশ গড়তে চান। সেজন্য তিনি ডেল্টাপ্লান-২১০০ বাস্তবায়নের ঘোষণা দিয়েছেন। আর এই মহাপরিকল্পনার সিংহভাগ কাজই পানি সম্পদ মন্ত্রণালয় বাস্তবায়ন করবেন। এ মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে সারাদেশে নদীভাঙন ও জলাবদ্ধতার কোনো সমস্যাই থাকবে না। এই মহাপরিকল্পনা বাস্তবায়নে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole