1. mohib.bsl@gmail.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

বরিশালে ভোট কেন্দ্রে থাকছে না সিসি ক্যামেরা

  • Update Time : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ১৬ Time View

তফসিলেই ঘোষণা ছিলো বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা পরিষদের ভোট হবে ব্যালটে। এবার কেন্দ্রে কেন্দ্রে সিসি ক্যামেরা না রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। বুধবার (২৪ এপ্রিল) নির্বাচনের রিটার্ণিং অফিসারের দায়িত্বে থাকা বরিশাল সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ ওহিদুজ্জামান মুন্সী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী বরিশাল ও বাকেরগঞ্জের কোন ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হবে না। তবে প্রতিটি কেন্দ্রে থাকছে (প্রায়) সংসদ নির্বাচনের মত আইন শৃঙ্খলা বাহিনী।

যথারীতি ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। শুধু মাত্র দুর্গম এলাকার ভোট কেন্দ্রে ভোটের আগের দিন রাতে ব্যালট পেপার পাঠানো হবে। বরিশাল সদর উপজেলায় এ ধরনের ভোট কেন্দ্র রয়েছে ২ টি এবং বাকেরগঞ্জে রয়েছে প্রায় ১৬ থেকে ১৮ টি।

রিটার্নি অফিসারের দপ্তর সূত্রে জানা গেছে, এবার সদর উপজেলা পরিষদ নির্বাচনের জন্য স্থায়ী অস্থায়ী মিলিয়ে মোট ৬৮ টি ভোট কেন্দ্র নির্ধারন করা হয়েছে। মোট কক্ষ থাকবে ৫৩২ টি। এই উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লাখ ৯৫ হাজার ২৯৯ জন।

এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ১৬৯ জন এবং নারী ভোটার রয়েছে ৯৫ হাজার ১৩৫ জন,হিজড়া রয়েছে ৩ জন। বাকেরগঞ্জে মোট কেন্দ্র রয়েছে ১১৩ কেন্দ্রের সাথে থাকছে ৬৯৮ টি কক্ষ। মোট ভোটার ৩ লাখ ১ হাজার ২০২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৫২ হাজার ৯৭৮ জন,নারী ভোটার ১ লাখ ৪৮ হাজার ২২১ জন এবং হিজড়া ভোটার রয়েছেন ৩ জন।

রিটার্ণি অফিসার মোহাম্মদ ওহিদুজ্জামান মুন্সী বলেন কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনের বিষয়ে এখনো স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে আদেশ এসে পৌছায়নি। তবে যতটুকু ধারনা করছি সংসদ নির্বাচনের মতই প্রতিটি কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনী থাকবে। পুলিশ আনসার মিলিয়ে ১০ থেকে ১৩ জন সদস্য নিয়োজিত থাকবে। আগামী ৮ মে প্রথম দফার নির্বাচনে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার ভোট অনুষ্ঠিত হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole