1. mohib.bsl@gmail.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন

বরিশাল নগরীতে ৪৫মিনিটের বৃষ্টিতে জনজীবনে স্বস্তি এনে দিয়েছে

  • Update Time : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ১৮ Time View

বরিশালে ঈদের পূর্বে সপ্তাহব্যপি বয়ে যাওয়া মৃদ থেকে মাঝারি তাপপ্রবাহ আবহাওয়ায় জনজীবনে অসস্তির মধ্যে পড়ে গিয়েছিল। পাশাপাশি বিদ্যুতের অব্যাহত লোডশেডিংয়ের ফলে নগরবাশির নাভিশ^াষ হয়ে উঠে। এক সপ্তাহের প্রচন্ডতাপদাহ থেকে মাত্র ৪৫মিনিটের বৃষ্টিতে বরিশাল নগরবাশি সহ বিভিন্ন শ্রমজীবী ও রিকসাচালকেদের মধ্যে সস্তি এনে দিয়েছে।

আজ (৭) এপ্রিল রোববার সকাল সাড়ে ৮ থেকে বরিশাল নগরীতে আকাশ মেঘাচ্ছনতায় সন্ধারমত কালো আধারে নগরী ঢেকে যায়। এসময় হালকা বাতাসের সাথে সাথে অন্ধকারে মাত্র আরো বেড়ে যায়। সকাল ১০টা মিনিটে দীর্ঘ এক সপ্তাহের তাপদাহ থেকে নগরবাশিকে মুক্তি দিতে নেমে আসে বৃষ্টি যা ৪৫মিনিট অতিবাতি ছিল এতেই নগরবাশি ও পথচারি থেকে শুরু করে দিন-মজুর শ্রমজীবী ও রিকসাচালকদের মনের মধ্যে অনেকটা শান্তিরস্বস্তি নেমে আসে। অন্যদিকে নগরীতে চলাচলরত যানবাহন তাদের গাড়ির হেডলাইট জালিয়ে চলাচল করতে হয়েছে। এসময় দেখা যায় অনেক রিকসা চালক বৃষ্টির সময় সড়কের পাশে রিকসা থামিয়ে একটু ক্লান্তি দুর করা সহ স্বস্তি নিতে বসে আছে।

বৃষ্টির সময় সদররোডে রিকসা রেখে ক্লান্তি দূর করছে এসময় রিকসাচালক বৃদ্ধ জালাল মিয়ার কাছে জানতে চাইলে বলেন বাবা, আমরা প্যাডেলচালিত রিকসা চালিয়ে সংসার চালাই এই কয়দিনে বেঁচে থেকেও যেন মোরা গরমে মরে গেছি। এখন একটু বৃষ্টি আসায় রাস্তায় যেমন একদিকে যাত্রি নাই সেই সুযোগে একটু বসে স্বস্তির নিঃশ^াষ নিতেছি। এব্যাপারে বরিশাল আবহাওয়া অধিদপ্তরের সিনিয়র পর্যবেক্ষক মাযহারুল ইসলাম জানান তারা সকাল ১০টা ১৫ মিনিট খেকে সাড়ে ১১টা পর্যন্ত ১৫.৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ডপাত করেছে। এছাড়া এখনও ৫ মিলিমিটার বেগে বাতাস বইছে। অন্যদিকে বরিশাল নগরীর হালকা অকাশ পরিস্কার থাকলেও থেমে থেমে হালকা বাতাস থাকার কারনে ধিরে ধিরে নগরীতে যানবাহন চলাচল বৃদ্ধির পাশাপাশি ঈদের বাজারের ক্রেতাদের পদচারনা বৃদ্ধি পেতে দেখা গেছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole