1. mohib.bsl@gmail.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন

উজিরপুর শেখ রাসেল মাধ্যমিক বিদ্যালয়ের নামকরণের অনুমতি দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট

  • Update Time : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৬৮ Time View

 

মোঃ জুনায়েদ খান সিয়াম, উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে শেখ রাসেল মাধ্যমিক বিদ্যালয়টির নামকরণের অনুমতি দিয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট।

বরিশালের উজিরপুর উপজেলার পৌরসভার ৭ নং ওয়ার্ডে সন্ধ্যা নদীর কোলঘেষে ২০১৯ সালে নির্মিত হয় শেখ রাসেল মাধ্যমিক বিদ্যালয়।সংক্ষিপ্ত সময়ের মধ্যে পুরো উপজেলা জুরে বিদ্যালয়টির বেশ সুনাম ও সুখ্যাতি ছরিয়ে পরে।

২৯ মার্চ বিদ্যালয়টির নামকরণের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এর প্রধান নির্বাহী কর্মকর্তা মাশুরা হোসেনের স্বাক্ষরিত অনুমতি পত্র প্রদান করেন। সুত্রে জানা যায়, ২৮ জানুয়ারী ২০২৪ তারিখে একটি আবেদনের প্রেক্ষিতে ৯ মার্চ ২০২৪ তারিখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টে এর ট্রাস্টি সভায় উপস্থাপন করা হলে শেখ রাসেল মাধ্যমিক বিদ্যালয় নামে নামকরনের অনুমতি দেয়া হয়। এবং উক্ত অনুমতি পত্রের অনুলিপি ২৯ মার্চ ডাকযোগে বরিশাল জেলা প্রশাসক ও শেখ রাসেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে প্রেরন করা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলেন- আমাদের মুল লক্ষ্য হল-হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুখী-সমৃদ্ধ সোনার বাংলার জন্য প্রয়োজনীয় দক্ষ মানব সম্পদ ও নৈতিক শক্তিতে বলীয়ান সুশিক্ষিত নাগরিক তৈরী করা।জননেত্রী বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রয়োজনীয় ইলেক্ট্রনিক্স সরঞ্জাম ও প্রযুক্তি জ্ঞান আহরণ ও ব্যবহার করে বিদ্যালয়ের সার্বিক কর্মকান্ড পরিচালনা করা। ধর্মীয় মূল্যবোধ ও নৈতিকতার পরিচর্যাকে প্রাধান্য দিয়ে শিক্ষার্থীদেরকে পোশাক-পরিচ্ছদ, কর্মানুশীলন ও আচরণিক ক্ষেত্রে চরিত্রবান, মানবিক গুণাবলী সমৃদ্ধ সুনাগরিক হিসেবে তৈরী করা। মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষার্থীদের যুগোপযোগী আদর্শ দেশ প্রেমিক হিসেবে গড়ে তোলা। শিক্ষার্থীদের নিজ নিজ ধর্ম পালন বাধ্যতামূলক সহ অন্য ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ, সামাজিক কর্মকান্ডে মনোনিবেশ এবং ন্যায়-নীতিতে অটল থাকার প্রত্যয় গঠনে মানবিক শিক্ষায় শিক্ষিত করা। শিক্ষার্থীদের বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি সম্পন্ন ব্যক্তিত্ব হিসেবে গড়ে তোলা এবং তাদের নেতৃত্বের গুণাবলীর বিকাশ সাধন করা, জ্ঞান ভিত্তিক তথ্য প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য প্রযুক্তি এবং সংশ্লিষ্ট অন্যান্য শিক্ষাকে যথাযথ গুরুত্ব প্রদান করা। শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য ক্রীড়া প্রতিযোগিতা সাংস্কৃতিক প্রতিযোগিতা ও শরীর চর্চার প্রয়োজনীয় ব্যবস্থা করা, গ্রামের সাধারণ ও গরীব প্রতিটি ঘরে ঘরে শিক্ষার সম্প্রসারণ এবং বিশেষ করে স্বল্প ব্যয়ে ও বিনা বেতনে মেয়েদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে স্বাবলম্বী করা। মাল্টিমিডিয়া শ্রেণীকক্ষ পরিচালনার মাধ্যমে নতুন তথ্য প্রযুক্তিতে ১০০% শ্রেণী পাঠদান নিশ্চিত করা।

শেখ রাসেল মাধ্যমিক বিদ্যালয়ের নামের অনুমতি পাওয়ায় বিষয় উজিরপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ গিয়াস উদ্দীন বেপারী বলেন উজিরপুরবাসী দীর্ঘদিনের প্রানের দাবী ছিল একটি মাধ্যমিক বিদ্যালয় যা ইতিমধ্যে প্রতিষ্ঠিত হয়েছে এবং বেশ সুনাম কুড়িয়ে নিয়েছে।আর আজকের সবচেয়ে আনন্দের বিষয়টি হল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এর মাধ্যমে নামকরনের অনুমতি পাওয়া। উজিরপুর বাসী উক্ত ট্রাস্ট ও সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন । মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা জননেত্রী শেখ হাসিনার কাছে উজিরপুর বাসীর দাবী খুব শিঘ্রই বিদ্যালয়টি যেন জাতীয় করন করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole