1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন

বৃষ্টি প্রার্থনায় অঝোরে কাঁদলেন বরিশালের মুসল্লিরা

  • Update Time : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ৯ Time View

সারা দেশে তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবন। এমন অবস্থায় বরিশালে বৃষ্টির জন্য আল্লাহর রহমত কামনায় ২ রাকাত সালাতুল ইসস্তেকার নামাজ আদায় করেছে মুসল্লিরা। আজ (২৫) এপ্রিল বৃহস্পতিবার সকাল ৯ টায় ওলামায়ে মাশায়েক এর আয়োজনে নগরীর এ.কে স্কুল মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়।

এতে নামাজের ইমামতি করেন বরিশাল নগরীর জামে কসাই মসজিদের ইমাম ও খতিব মাওলানা কামাল উদ্দিন মঈনী। সালাতুল ইসস্তেকার নামাজে বরিশাল জেলা ওলামা মাশায়েক সভাপতি মাওলানা শহিদুল ইসলাম, ওলামা মাশায়েক সম্পাদক মাওলানা মতিউর রহমান,এক স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাড, গোলাম মাসউদ বাবলু, এ্যাড, মোয়ায্ধেসঢ়;যম হোসেন হেলাল, মাওঃ আব্দুল জব্বার,মাওঃ সোহরাব হেসেন সহ নগরীর বিভিন্ন স্থান থেকে কয়েকশত বিভিন্ন বয়সের মুসল্লি গণ অংশগ্রহন করেন।

পাশাপাশি নামাজে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষও উপস্থিত ছিলেন। নামাজে অংশগ্রহণকারীরা জানান, বৈশাখের শুরু থেকে বরিশালসহ সারাদেশে তীব্র দাবদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৃষ্টি না হওয়ায় তীব্র গরমে কষ্ট ভোগ করছেন সকল শ্রেণি পেশার মানুষ। তীব্র গরম থেকে মুক্তি পেতে আল্লাহর সাহায্য চেয়ে এই নামাজ আদায় করেন তারা। নামাজ শেষে দুই হাত উপরে তুলে আল্লাহর কাছে দোয়া করেন মুসল্লিরা।

মোনাজাতে মুসল্লিরা নিজেদের পাপের জন্য ক্ষমা চেয়ে আল্লাহর দরবারে রহমতের বৃষ্টি কামনা করেন। বরিশাল নগরীর এলাকার মুসল্লিরা বলেন, দুই রাকাত ইস্তিসকার নামাজ শেষে বরিশাল সহ সারা দেশেই বৃষ্টির জন্য বিশেষ দোয়া করা হয়। এছাড়া মোনাজাতে প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পেতে দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

বৃষ্টি হলেই মানুষের পাশাপাশি সব প্রাণীকূল ও পরিবেশ স্বস্তি ফিরে পাবে বলে জানান তারা। খতিব মাওলানা কামাল উদ্দিন মঈনী বলেন, বৃষ্টি কামনা করে এই নামাজের আয়োজন করা হয়। বৃষ্টি হলে দোয়া কবুল হয়েছে বা বৃষ্টি না হলে দোয়া কবুল হয়নি এমনটি বলার সুযোগ নেই। আমরা যদি আল্লাহর কাছে ফিরতে পারি তওবা করতে পারি ও চাইতে পারি তাহলে আমাদের সফলতা আসবে। উল্লেখ্য, বরিশাল সহ জেলায় গত চৈত্র থেকে তাপপ্রবাহ শুরু হয়েছে। মৃদু, মাঝারি, তীব্র হয়ে অতি তীব্র পর্যন্ত উঠেছে তাপপ্রবাহ।

বৈশাখের প্রথম দিকে দেশের কয়েকটি জেলায় সামান্ন বৃষ্টি হলে ও বাস্তবে বরিশাল নগরী সহ জেলার মানুষ বৃষ্টির দেখা পায়নি। প্রতিদিনই তাপমাত্রা বেড়ে নতুন নতুন রেকর্ড হচ্ছে। এদিকে বরিশাল আবহাওয়া অধিদপ্তরের সিনিয়র পর্যবেক্ষক মাযহারুল ইসলাম জানান বুধবার বরিশালে তাপমাত্রা ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়া তিনি আরো বলেন আগামী তিনদিনেও বরিশালে বৃষ্টির আশার কোন সম্ভবনা নেই। তবে এর মধ্যে কাল বৈশাখীর ঝড় হওয়ার আশংকা করা হচ্ছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole