1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

দিনাজপুরে র‍্যাব কতৃক জাল টাকার সরঞ্জামাদি সহ ২জন গ্রেফতার

  • Update Time : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ৩১ Time View

 

মোঃ জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধিঃ
র‍্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১ দিনাজপুরের একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, দিনাজপুর জেলার ষ্টেশন রোডে হোটেল সাহারা আবাসিক এর একটি কক্ষে বিপুল পরিমান জাল টাকা এবং জাল টাকা ছাপানোর সরঞ্জামাদি দিয়ে জাল টাকা তৈরি করছে। উক্ত সংবাদের প্রেক্ষিতে র‍্যাব-১৩ এর সিপিসি-১ এর আভিযানিক দল গত ১৯ তারিখ দুপুরে সদর পৌরসভাস্থ ষ্টেশন রোড হোটেল সাহারা আবাসিক এর ৩য় তলার দক্ষিন পার্শ্বে ২০২নং কক্ষে অভিযান পরিচালনা করে মোট ৪০ (চল্লিশ)টি জাল একহাজার টাকার নোট, মূল্যমান ৪০,০০০/- (চল্লিশ হাজার টাকা), জাল নোট তৈরির কাজে ব্যবহৃত (রর) ২(দুই) বোতল ৯৬০ গ্রাম তরল কেমিক্যাল আয়োডিয়াম কিউ, ৩৫০ গ্রাম ফিটকিরি, ০৪টি স্বচ্ছ সাদা রংয়ের কাঁচ এবং ০২টি স্বচ্ছ রঙ্গিন কাঁচ, ৪টি প্লাস্টিকের তৈরি সাদা রংয়ের ড্রপার, ১০৩০ পিস দেশীয় একহাজার টাকার নোটের আকারে কর্তনকৃত জাল নোট ছাপানোর জন্য তৈরিকৃত রঙ্গিন ও সাদা কাগজ, ২টি কসটেপ, ১টি মাঝারি আকারের মোমবাতি উদ্ধার করা হয়।

ঘটনার সহিত জড়িত ১। মোঃ সুলতান মাহমুদ (৫৫), পিতা- মৃত শফিউদ্দিন মন্ডল, সাং- ওমরপাইল, ৫নং শশরা ইউপি, থানা- কোতয়ালী, আসামী ২। মোঃ মানিক মিয়া (৩৭), পিতা- মৃত শামছুদ্দিন, সাং- রাঘবিন্দপুর, ৯নং হামিদপুর, থানা- পার্বতীপুর, উভয় জেলা- দিনাজপুরদ্বয়কে ঘটনাস্থল হতে হাতে নাতে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত শীর্ষ চোরাকারবারিদ্বয় দীর্ঘ দিন ধরে পরস্পর যোগসাজসে বিভিন্ন ধরনের যন্ত্রপাতি ব্যবহার করে জাল নোট তৈরি ও আদান-প্রদান সহ জাল নোট ব্যবহারের মত অসাধু কার্যকলাপ করে আসছিল। ধৃত আসামীর বিরুদ্ধে দিনাজপুর জেলার কোতয়ালী থানায় র‍্যাব বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করে আসামীদের আলামতসহ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole