1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন

বরিশালে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, রাখিবন্ধন মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে।

  • Update Time : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ৮ Time View

চারুকলা বরিশাল, উদীচী শিল্পগোষ্ঠি ও বরিশাল নাটক সহ বরিশাল জেলা প্রশাসন বরিশাল শিশু সংগঠন খেলাঘড়ের চতুর্থভাগে বিভক্ত হয়ে নতুন বাংলা বছরের বর্ষবরণ- ১৪৩১ সাল উপলক্ষে বণ্যাঢ্য আয়োজনে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। বরিশাল চারুকলার আমরাতো তিমির বিনাশী অপরদিকে ফিরে চল মাটির টানে উদীচী শিল্পগোষ্ঠি ও বরিশাল নাটকের নতুন বছরের পৃথক এই প্রতিপ্যাদ্য নিয়ে বরিশালে বাংলা নতুন বছরকে স্বাগত জানিয়ে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, মঙ্গল শোভাযাত্রা,শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা, শিশু সমাবেশ ও বৈশাখী মেলার আয়োজন করেছে বরিশাল চারুকলা,উদীচী শিল্পগোষ্ঠি ও বরিশাল নাটক সহ বরিশাল জেলা প্রশাসন ও খেলাঘড়।

আজ পহেলা বৈশাখ (১৪৩১) রবিবার (১৪ই) এপ্রিল বরিশাল নগরীর ব্রজমোহন স্কুল মাঠ প্রাঙ্গনে সকাল ৭টায় জাতীয় সঙ্গিত পরিবেশনের পরপরই মঙ্গলগীত পরিবেশন করে বর্ষবরনের কার্যক্রম শুরু করে চারকলা ও উদীচী ও বরিশাল নাটক পরে মঞ্চে নৃত্য ও আবৃত্তি পরিশেন করেন বরিশাল নাটকের শিল্পিবৃন্দ। সকাল ৮টায় বর্ষবরন মঞ্চে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়। পরে ছোট্র শিশুদেরকে রাখি পড়িয়ে দিয়ে মঙ্গল শোভাযাত্রার সূচনা করা হয়। ৃসময় মঙ্গলশোভা যাত্রায় বাংলার ঐতিহ্য পালকি, টাট্রু ঘোড়া, দোয়েল,হাতি, চিল সহ বিভিন্ন চিত্র এবং ঢাকের তালে তালে নগরীর বিভিন্ন সড়কে মঙ্গল শোভাযাত্রা বেড় করা হয়। শোভাযাত্রা নগরীর বিভিন্ন সড়কে প্রদক্ষিন করে পুনরায় অশি^নী কুমার টাউন হল প্রাঙ্গনে আগামী প্রজন্মের কাছে জাতীয় পতকা হস্তান্তরের মাধ্যমে মঙ্গলশোভা যাত্রার কার্যক্রম শেষ হয়।

চারুকলা বরিশালের আয়োজনে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন আয়োজকবৃন্দ। ব্রজমোহন স্কুল মাঠে বর্ষবরন অনুষ্ঠানে হাজির হয়ে উপভোগ করেন বরিশাল বিভীগীয় কমিশনার শওকত আলী, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির, বরিশাল জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম সহ মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠন সাংস্কৃতিক নেতৃবৃন্দ। অন্যদিকে বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে নগরীর সার্কিট হাউজ প্রঙ্গন খেকে এক মঙ্গলশোভা যাত্রা র‌্যালি বেড় করা হয়।

এসময় মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণকারীরা বলেন,একদিনের জন্য নয় ভ্রাতৃবোধ এবং অসাম্প্রদায়িক চেতনা যা বাংলার ঐতিহ্য তা বহমান থাকুক বছর জুড়ে। এদিকে বর্ষবরণ উপলক্ষে নগরের গুরুত্বপূর্ণ সড়ক সহ বিভিন্নস্থানে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তিনস্থরের নিরাপত্তা সহ অতিরিক্ত পুলিশ সদস্য ও গোয়েন্দা পুলিশ (ডিবি) কঠোরভাবে দায়ীত্ব পালন করার মধ্যে ব্যাস্তসময় পাড় করেন। অন্যদিকে বর্ষবরন উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারো বরিশালের শিশু সংগঠন খেলাঘড় অশি^নী কুমার টাউন হল চত্বরে এক শিশু সমাবেশ,রাখিবন্ধন ও বর্ষবরনের সংগীত পরিবেশন করে। এছাড়া উদীচী শিল্পগোষ্ঠি আয়োজনে বিএম স্কুল মাঠে ৪২তম তিনদিন ব্যাপি উদীচী বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole