1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

আমার মুখটি মনে করবেন, আর একটি করে ভোট দেবেন: মমতা

  • Update Time : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ১৪ Time View

আমার মুখটা মনে করবেন, আর একটি করে ভোট দেবেন তৃণমূল কংগ্রেসে বলে জানিয়েছেন দলটি প্রধান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বৃহস্পতিবার উত্তরবঙ্গে জনসভায় তিনি এসব কথা বলেন। এই সভা থেকেই পুরোদমে উত্তরবঙ্গে ভোটপ্রচার শুরু হলো মমতার। খবর আনন্দবাজার।

প্রথম সভাটি করেন কোচবিহারের মাথাভাঙার গুমানির হাট উচ্চ বিদ্যালয়ের মাঠে। তৃণমূল প্রার্থী জগদীশচন্দ্র বাসুনিয়ার সমর্থনে সভা করবেন। দ্বিতীয় জনসভা জলপাইগুড়ির মাল আদর্শ বিদ্যাভবনের মাঠে। সেখানে তিনি সভা করবেন প্রার্থী নির্মলচন্দ্র রায়ের সমর্থনে।

এর আগে বুধবার দুপুরে চালসায় চা বাগানে যান মমতা। তিনি জানান, এই এলাকায় প্রায় ১০ লাখ চা শ্রমিক রয়েছেন। যারা প্রায় ৫ বিঘা জমি নিয়ে চা চাষ করেন। কোনো সংস্থার চা বাগান নয়, এখানে চা শ্রমিকরা নিজেরাই ছোট ছোট জায়গায় চা চাষ করেন। এক একটি বড় চা বাগানের আয়তন যেখানে ২৫০-৫০০ একর পর্যন্ত হয়, সেখানে এদের চা চাষের জমি মাত্র ৫ বিঘা। চা শ্রমিকরা এখানে নিজেরাই চাষ করেন, তারপর চা পাতা প্রস্তুতকারক কারখানাগুলো তাদের থেকে সেগুলো কিনে নেয়। এভাবেই তাদের সংসার চলত।

মুখ্যমন্ত্রী জানান, ‘২০১৫ সালে একটি নির্দেশিকা দিয়েছিল কেন্দ্রীয় সরকারের টি বোর্ড। সেখানে বলা হয়েছিল, এখানে কিছু পোকামাকড় রয়েছে, যার জন্য এটা বন্ধ করে দেওয়া উচিত। পরে আমরা খবর নিয়ে জানতে পারি, এদের কোনো সময় দেওয়া হয়নি। কী পোকা, সেটাও বিস্তারিত জানানো হয়নি।’

মুখ্যমন্ত্রী আরও জানান, ভোটপর্ব মিটে যাওয়ার পর বিজ্ঞানীদের সঙ্গে আলোচনা করে বিষয়টি রিসার্চ করে দেখা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole