1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

মেহেন্দিগঞ্জের গাগুরিয়ার অহিদ রাঢ়ির ঘেড় থেকে লক্ষাদিক টাকার ফসল লুঠপাট করার অভিযোগ উঠেছে

  • Update Time : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ৩৬ Time View

পৈত্তিক সম্পত্তি দাবী করা মামলায় আদালত থেকে রায় বঞ্চিত হওয়া সহ পুলিশ সুপার নিকট ও বিভিন্নস্থানে অভিযোগ তদন্তে প্রমানিত না হওয়ায় সব অভিযোগ খারিজ হয়ে যাওয়ার জেড় হিসাবে বিবাদী অহিদ রাঢ়ির ৫ বছরের জন্য লিজ নেওয়া দেড় একর জমির ঘেড়ে গড়ে তোলা মাছ চাষ ও কৃষি চাষাবাদ ফসল জোড় পূর্বক পরিবার সদস্য সহ বিভিন্ন লোকজন নিয়ে এসে প্রায় লক্ষাধিক টাকার মিষ্টি কুমড়া প্রকাশ্য দিবালোকে শুক্রবার ঘেড় থেকে কেটে নেওয়া অভিযোগ উঠেছে মামলার বাদী আবদুল মোতালেব রাঢ়ির বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে বরিশাল জেলা মেহেন্দিগঞ্জ উপজেলার আলিমাবাদ ইউনিয়নের ৯নং ওয়ার্ড গাগুরিয়া আননুর জামে মসজিদ সংলগ্ম অহিদ রাঢ়ির ঘেড়ে। সরেজমিনে গেলে স্থানীয় লোকজন সহ অহিদ রাঢ়ি বলেন ২৩ সালের অক্টোবর মাসে ঢাকায় পিডিবিতে কর্মরত ইঞ্জিনিয়ার সেলিম ও তার নিকটতম আত্বিয় সৌদি মিশনে থাকা র‌্যাব সদস্য বাবুলের কাছ থেকে ২ লক্ষ টাকার বিনিময়ে ৫ বছরের জন্য দেড় একর সম্পত্তি লিজ নিয়ে অহিদ রাঢ়ি একটি মাছের ঘেড় সহ ঘেড়ের চানপাশে কৃষি ফসলাধী চাষাবাদ করেন।

মামলাবাজখ্যাত মোতালেব রাঢ়ির নেতৃত্বে স্ত্রী,পুত্র,কন্যা,জামাই ও কিছু ভাড়াকরা লোকজন নিয়ে শুক্রবার সকাল সকাল ১০ টার দিকে অহিদ রাঢ়ি বরিশালে থাকার সুযোগে তার ঘেড়ে লুটপাঠ চালায়। এসময় ঘেড়ের খেতে থাকা প্রায় লক্ষাধিক বড় বড় মিষ্টি কুমড়া কেটে নিয়ে যায়। এসময় অহিদ রাঢ়ির স্ত্রী ও বাড়ির লোকজন বাধা দেওয়ার চেষ্টা করা হলে তাদেরকে হাতে থাকা দা নিয়ে মোতালেব তেড়ে আসলে ভয়তে তারা বাড়ির ভিতর চলে যায়। ঘেড় সংলগ্ম আননুর জামে মসজিদের ইমাম মাওঃ আবুল হাসান বলেন,শুক্রবার সকাল থেকে ১০টার মধ্যে আব্দুল মোতালেব রাঢ়ি লোকজন নিয়ে এসে ঘেড়ে হামলা চালিয়ে ফসলাদী কেটে নিয়ে যায়। কেন জোড় করে কেটে নিয়ে যাচ্ছেন তা জানতে চাইলে মোতালেব বলেন আমার জমির ফসল আমি কেটে নিচ্ছি। একই এলাকার ইলিয়াস বেপারী বলেন অহিদের যে ঘেড় থেকে লক্ষাধিক টাকার ফসল কেটে নিয়ে গেছে মোতালেব।

ঐ জমি অহিদ র‌্যাব সদস্য বাবুল ও ইঞ্জিনিয়ার সেলিমের কাছ থেকে লিজ নিয়ে ঘেড় তৈরী করে সেই ফসল কেটে নিয়ে যায় মামলাবাজ মোতালেব সহ তার দলবল। এব্যাপারে উকিলবাজারে বসে মোতালেবের কাছে ঘেড়ে লুঠপাট করার অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন আমি মামলায় রায় পেয়েছি সেই কারনে আমার জমির ফসল কেটে আনছি আমি কোন লুঠপাট করি নাই। তবে আমার লোকজন ঘেড়ের পাশে থাকা আমার জমির ফসল কেটে নেওয়ার কথা অকপটে স্বিকার করেন উল্লেখ্য পৈত্তিক বিরোধীয় সম্পত্তি নিয়ে আবদুল মোতালেব আদালতে মামলা দায়ের করেন উক্ত মামলায় উভয় পক্ষ ভোগ দখলীয় জমিতে থাকার কারনে বিবাদী অহিদ রাঢ়ির বিরুদ্ধে স্থাপিত প্রসিডিং চুরান্ত গেল না। পক্ষদ্বয়কে তাদের দখলীয় সম্পত্তিতে শান্তিপূর্ণ ভোগ দখলে থাকার জন্য আদেশ দিয়ে এবং মামলাটি নিস্পত্তি করে দেন বরিশাল অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহ্ধসঢ়; মোঃ রফিকুল ইসলাম।

উক্ত আদেশ পেয়ে মামলাবাজ আবদুল মোতালেব রাঢ়ি মনে করেছিলেন আদালত তার পক্ষে রায় দিয়েছে বলে নিজ এলাকায় প্রচার করে বেড়ান। অন্যদিকে মামলার বিবাদী অহিদ রাঢ়ি নিজ ভোগ দখলীয় জমির পাশে ২৩ সালের অক্টোবর মাসে দেড় একর জমি ৫বছরের লিজ নিয়ে ঘেড় সহ কৃষি ফসলাদী চাষাবাদ করেন। এব্যাপারে অহিদ রাঢ়ি বলেন আমার সেই লিজের জমির ফসল মোতালেব দলবল নিয়ে লক্ষাদিক টাকার ফসল কেটে নিয়ে গেছে আমি আদালতে ২/১দিনের মধ্যে মামলা দায়ের করব বলে জানান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole