1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দিনাজপুর বিরল ফরক্কাবাদ ইউনিয়নে চশমা মার্কার চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম প্রচারণায় ব্যস্ত কিশোরীকে ধর্ষণের অভিযোগ, অভিযুক্ত গ্রেফতার বরিশালে কারেন্ট জাল ও মাছ সহ আটক ২০ বরিশালে দুর্গাসাগরে পুণ্যস্নানে নেমে কলেজছাত্রের মৃত্যু বরিশালে ইউপি চেয়ারম্যানকে অবরুদ্ধ করে বিক্ষোভ *ধাওয়া পাল্টা ধাওয়া বানাড়ীপারায় সংযোগ সড়ক ছাড়াই ব্রিজ উদ্বোধন, দুর্ভোগে এলাকাবাসী টিকটকে কিশোর-কিশোরীর পরিচয়: অত:পর বাল্যবিবাহ বাকেরগঞ্জ বড়িয়া বিপিএল কমিটির উদ্যোগে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত উজিরপুরে অস্ত্রের মুখে জিম্মি করে ব্রাক ম্যানেজারের বাসায় দুর্ধর্ষ ডাকাতি ঐতিহাসিক কান্তজিউ মন্দিরে পরিদর্শনে আসেন – উপ-সচিব দেবী চন্দ ও অতিরিক্ত পুলিশ কমিশনার উত্তম কুমার পাল

রাজধানীতে ছাত্রদলের মিছিল

  • Update Time : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৪৩ Time View

কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি ইখতিয়ার রহমান কবিরের মুক্তি দাবিতে রাজধানীতে মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। রোববার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ মিছিল শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় হয়ে ফকিরাপুল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এ সময় কয়েকশ নেতাকর্মী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে স্লোগান দেন।

গত বছরের ২২ ডিসেম্বর রাজধানীর শনিরআখড়া থেকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করে ইখতিয়ার রহমান কবিরকে।

মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক সালেহ মোহাম্মদ আদনান বলেন, দেশের গণতন্ত্রকে ধ্বংস করে জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার পর রাজনৈতিক অধিকারও কেড়ে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে সরকার। তারা বিরোধী মত ও পথকে সহ্য করতে পারে না। এজন্য বিএনপিসহ অন্যান্য দলের নেতাকর্মীদের ওপর অকথ্য নির্যাতন চালিয়ে যাচ্ছে। বেছে বেছে জনপ্রিয় নেতাদের মাসের পর মাস কারাগারে রাখা হচ্ছে। ইখতিয়ার রহমান কবিরও সেইরকম ষড়যন্ত্রের শিকার। তবে এসব করে সরকারের শেষ রক্ষা হবে না। ছাত্রদলের নেতাকর্মীরা অতন্ত্র প্রহরীর মতো এ দেশের জনগণের অধিকার রক্ষায় যেমন সোচ্চার আছে তেমনি এই অবৈধ ও তাবেদার সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে দিতে আন্দোলন করছে। অচিরেই এই সরকারের পতন ঘটবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, এই সরকারের কাছে কেউ নিরাপদ নয়। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, জাতি হিসেবে অস্তিত্ব কোনো কিছুই টিকবে না যদি আওয়ামী লীগ থাকে। তাই এই সরকারকে সরিয়ে দিতে তারেক রহমানের নেতৃত্বে চলমান আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে হবে। এজন্য নিজের জীবনকে বাজি ধরতে হবে, রাজপথে রক্ত দিতে হবে।

মিছিলে আরও উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক সহসভাপতি সাজ্জাদুল হানিফ, ইলিয়াস হোসেন, সিরাজুল ইসলাম, শাখাওয়াত হোসেনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি-সাধারণ সম্পাদক ও নেতাকর্মীরা।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole