1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

ঝালকাঠিতে ইয়াসের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  • Update Time : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫১ Time View

 

ঝালকাঠি প্রতিনিধি :ঝালকাঠির সামাজিক সেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ অ্যাকশন সোসাইটি-ইয়াস এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

সংগঠনটির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রবিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, আলহাজ্ব আমির হোসেন আমু (এম.পি) তাকে ইয়াসের সাবেক সভাপতি শাকিল হাওলাদার রনি, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন রানা ও ইয়াস ব্লাড ব্যাংকের আহবায়ক রনি চন্দ্র সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আমু বলেছেন, ‘আমরা জানি, ভবিষ্যতে ইয়াসের মতো সংগঠন গুরুত্বপূর্ণ প্রয়োজনীয়তা রয়েছে। এই ধরনের সংগঠনের মাধ্যমে আমরা বর্তমান যুব সমাজকে আকৃষ্ট করতে পারি। তাহলে আমরা আমাদের যুব সমাজকে আদর্শ যুব সমাজ হিসেবে গড়ে তুলতে পারবো। এই ধরনের প্রতিষ্ঠান সমাজের আদর্শবান প্রতিষ্ঠান। আদর্শমুলক কাজ করে। আদর্শবান কাজের মাধ্যমে যুব সমাজকে আকৃষ্ট করতে পারে। আমি মনে করি, বর্তমান সময়ে ইয়াসের মতো সংগঠনের সদস্য বৃদ্ধি করা, প্রচার প্রচারনা বৃদ্ধি করা, যার মাধ্যমে এটি সারাদেশে বিস্তার লাভ করতে পারে। ইয়াস তাদের এই ভালো কাজ যাতে ভবিষ্যতে অব্যহত রাখে তার জন্য আমি অনুরোধ করছি। ইয়াসের সীমাবদ্ধতা আরো প্রসারিত করতে হবে। এর উত্তোরত্তর মঙ্গল কামনা করি।’

সংগঠনের সভাপতি আবির হোসেন রানা’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দিয়েছেন সংগঠনের সাধারন সম্পাদক মহিদুল ইসলাম রাব্বি।

সংগঠনের বিগত চার বছরের বিভিন্ন কার্যক্রম উপস্থিত সকলের সামনে তুলে ধরে বক্তৃতা করেছেন ইয়াস উপদেষ্টা ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. এইচএম জহিরুল ইসলাম, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়াসের উপদেষ্টা ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী অফিসার অনুজা মন্ডল, পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সালাহউদ্দিন আহম্মেদ সালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মঈন তালুকদার, ইয়াসের উপদেষ্টা মোঃ হাসান মাহমুদ, মোঃ ছবির হোসেন, সহ অনান্য অতিথি বৃন্দ।

আলোচনা পর্ব শেষে ইয়াসের পক্ষ থেকে পুনরায় ঝালকাঠি-২ আসনের মানীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় আলহাজ্ব আমির হোসেন আমু কে সংবর্ধনা প্রদান করা হয়, ক্রেস্ট তুলে দেন ইয়াসের উপদেষ্টা ইসরাত জাহান সোনালী, মোঃ হাসান মাহামুদ, মোঃ ছবির হোসেন।

এছাড়াও দুস্থদের জন্য বিনামূল্যে মেডিকেল ক্যাম্প ও ওষুধ বিতরন, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, কোরআনের হাফেজদের মাঝে পবিত্র আল কোরআন শরীফ উপহার, মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে রেহাল ও সেপারা উপহার, ক্রীড়া ও কুইজ প্রতিযোগীতা পুরস্কার ও সংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইয়াসের দুজন সেরা সদস্যকে সম্মাননা স্মারক ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস কুইজের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক বৃন্দ, ইয়াসের শুভাকাঙ্খী সহ ইয়াসের সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole