1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন

বিএনপিকে নিষিদ্ধ করার চিন্তা এখনো আ.লীগ করেনি: ওবায়দুল কাদের

  • Update Time : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩১ Time View

বিএনপিকে ‘সন্ত্রাসী দল’ অ্যাখ্যা দিয়ে আওয়ামী সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সন্ত্রাসী দল- এটা কানাডার ফেডারেল আদালত রায় দিয়েছে। আরও অনেকে বিএনপিকে সন্ত্রাসী দল হিসাবে চিহ্নিত করেছে। তাদের কর্মকাণ্ডের মাধ্যমেও সন্ত্রাসী দলের চেহারা বারবার স্পষ্ট হয়েছে। তারপরও তাদের নিষিদ্ধ করা হবে এমন ধরনের চিন্তা এখনো আওয়ামী লীগ করেনি।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বৃহস্পতিবার আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। আদালত স্বাধীনভাবে কাজ করছে বলেই বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর জামিন পেয়েছেন বলে মন্তব্য করেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি মহাসচিবের জামিন বা বিচারের সব সিদ্ধান্ত আদালতের বিষয়, তা সরকারের না। আদালত স্বাধীনভাবে কাজ করছে। আদালত জামিন দিয়েছে। কাউকে জামিন দেওয়ার অর্থ এই নয়, তিনি অপরাধ থেকে সম্পূর্ণ মুক্ত। মামলা তো আছে, মামলা চলবে।

বিএনপি মহাসচিব মুক্ত হওয়ার পর দলটির আন্দোলন বেগবান হবে কিনা-এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন বেগবান হতে হতে পতন হয়ে যাবে। এখন পতনের গভীর খাদ থেকে কে উদ্ধার করবে? আমরা তো প্রস্তুত, রাস্তায় সদা জাগ্রত প্রহরী শেখ হাসিনার জন্য।

নির্বাচনকে ‘ডামি’ বর্ণনা করে বিএনপি নেতাদের বক্তব্যের বিষয়ে তিনি বলেন, যারা ডামি নির্বাচন বলছে, প্রমাণ হয়ে গেছে তারাই ডামি বিরোধীদল। তারা নিজেরাই ডামি। নির্বাচনে অংশগ্রহণই করেনি। সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দলের সংসদীয় মনোনয়ন বোর্ড যাচাই-বাছাই করে প্রার্থিতা চূড়ান্ত করেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, উপ দপ্তর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, আনোয়ার হোসেন প্রমুখ।

সড়ক আইন সংশোধনী প্রস্তাব অনুমোদন প্রক্রিয়াধীন : সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক পরিবহণ আইন-২০১৮ সংশোধনীর প্রস্তাব মন্ত্রিসভা বৈঠকে নীতিগত অনুমোদনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগে প্রক্রিয়াধীন রয়েছে। তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করে সড়ক পরিবহণ আইন-২০১৮ সংশোধনীর প্রস্তাব সরকারের কাছে দাখিল করা হয়।

এরপর আন্তঃমন্ত্রণালয় সভায় প্রস্তাব অনুযায়ী আইনের খসড়াটি সংশোধন করা হয়। পরে মন্ত্রিপরিষদ বিভাগে আইনের খসড়া পরীক্ষা-নিরীক্ষাপূর্বক মতামত প্রদান সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় কমিটি যাচাই-বাছাই শেষে খসড়াটি চূড়ান্ত করা হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় সংসদে শাজাহান খানের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী একথা বলেন। তিনি বলেন, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের মাধ্যমে প্রাপ্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক ওই আইনের মোটরযান বিমাসংশিষ্ট ধারা লঙ্ঘনের দণ্ড সংশোধনের প্রস্তাব করা হয়েছে।

রেলে আয়ের চেয়ে ১৫২৪ কোটি টাকা বেশি ব্যয় : মুহাম্মদ সাইফুল ইসলামের এক প্রশ্নের উত্তরে রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম বলেন, গত অর্থবছরে রেলওয়ের আয়ের তুলনায় ১৫২৪ কোটি টাকা ব্যয় বেশি হয়েছে।

তিনি বলেন, এ ব্যয়ের মধ্যে রেলওয়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, পেনশন ইত্যাদি অন্তর্ভুক্ত ছিল। এছাড়া রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তাবাহিনী, স্কুল, হাসপাতালের মাধ্যমেও দেশের জনগণ সামাজিক এবং নিরাপত্তামূলক সেবা পেয়ে আসছে, যার ব্যয় রেলওয়ে থেকে নির্বাহ করা হয়। এতে রেলওয়ের ব্যয় বৃদ্ধি পাচ্ছে।

রেলের ৯ কোটি ২৮ লাখ টাকার ক্ষতি করেছে বিএনপি-জামায়াত : নুর উদ্দিন চৌধুরী নয়নের এক প্রশ্নের উত্তরে রেলমন্ত্রী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় বিএনপি-জামায়াত ও তাদের দোসররা রেলে আগুন দিয়ে ৯ কোটি ২৮ লাখ ৫৬ হাজার ৩০৪ টাকার ক্ষতি করেছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole