1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

বরিশালে অবৈধ আত্মঘাতী ড্রেজার দিয়ে সরকারি খাল থেকে বালু উত্তোলন

  • Update Time : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৯ Time View
বরিশাল জেলার উজিরপুর উপজেলার বামরাই ইউনিয়নের ২ নং ওয়ার্ডের উত্তর বামরাইল গ্রামের বামরাইল ধামুরা খালে অবৈধ আত্মঘাতী ড্রেজার দিয়ে বালু উত্তোলনের গুরুতর অভিযোগ পাওয়া গেছে।
এতে ঝুঁকিতে রয়েছে, স্থানীয় শহিদুল ইসলামের ছয় তলা ভবন, সরকারি পাকা রাস্তা, ও ব্রিজসহ  একাধিক স্থাপনা।
বামরাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সালাম সরদার জানান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর,  দুর্যোগ ও ত্রাণ   মন্ত্রণালয়ের অর্থায়নে ৩৯,৪৯,১৫০ টাকা বরাদ্দের  মাধ্যমে ৫০০ মিটার কার্পেটিং এর কাজটি বরিশাল জেলার বাকেরগঞ্জ  উপজেলার রিয়ালেন্স কনস্ট্রাকশন লিমিটেড টেন্ডার পান।
কাজটি দেখাশোনার দায়িত্ব পান বামরাইল ইউনিয়নের ২নং ওয়ার্ডর ইউপি সদস্য আল-আমিন ফরাজি।
 তিনি কাজের দায়িত্ব পেয়ে, ১০ জানুয়ারী পেশীশক্তি ব্যবহার করে অবৈধ আত্মঘাতী ড্রেজার বসিয়ে অধিক লাভের আশায় নবনির্মিত রাস্তায় বালু ফালাচ্ছেন।
এ বিষয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা মিরাজ ফরাজিসহ শতাধিক স্থানীয় জনতা প্রতিবাদ করলেও তাতে কর্ণপাত না করে বালু উত্তোলন অব্যাহত  রাখেন।
  ইউপি সদস্য আলা-আমিন ফরাজি জানান, বালু তুলতে উপজেলা প্রকল্প কর্মকর্তা অয়ন সাহার অনুমতি রয়েছে, এ বিষয়ে তিনি অয়ন সাহাকে মোবাইল ফোনে ধরিয়ে দেওয়ার চেষ্টা করেন সাংবাদিকদের।
বালু উত্তলনের অনুমতির বিষয়ে প্রকল্প কর্মকর্তা অয়ান সাহার কাছে জানতে চাইলে, তিনি বলেন আমি চিকিৎসার জন্য ঢাকায় আছি। এসে সাক্ষাতে কথা বলবো। অবৈধ আত্মঘাতী ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলনের  বিষয়  ঠিকাদার প্রতিষ্ঠানের মালিক  আশিকুর রহমান রাজুর কাছে জানতে চাইলে, তিনি বলেন রাতে  ফাইল দেখে  জানানো হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole