1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

এমপি-মেয়রের প্রতিশ্রুতির বাস্তবায়ন চায় বরিশালবাসী

  • Update Time : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ২৫ Time View

বরিশাল সদর উপজেলার উন্নয়ন করার সুযোগ দিন, এ উপজেলাকে শহরের আদলে নিয়ে আসতে চাই, অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে চাই, বরিশাল হবে একটি আধুনিক শহর, ভোলা থেকে আসবে গ্যাস, হবে শিল্প কারখানা, বরিশাল হবে একটি অর্থনৈতিক জোন।  এমন সব প্রতিশ্রুতির প্রতিদানও দিয়েছে বরিশাল সদর উপজেলা তথা বরিশাল বাসী।

সদ্য সমাপ্ত হওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনপূর্ব আশ্বাসে এ উপজেলার জনগন ভোট দিয়ে তাদের পছন্দের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীমকে এ আসনে বিপুল ভোটে নির্বাচিত করেন।

প্রতিশ্রুতির পালা শেষ, এখন রক্ষা ও বাস্তবায়নের পালা। আজ  বুধবার নতুন সংসদ সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠান হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার শেখ হাসিনা সরকারের মন্ত্রী সভা গঠিত হবে। অনেক কিছুই নির্ভর করে তার উপর।

কারণ এসকল উন্নয়ন কার্য বাস্তবায়নে শুধু এমপি হিসেবে নয়, এখানে মন্ত্রীত্ব বা প্রতিমন্ত্রীত্ব পাওয়াও অনেক গুরুত্বপূর্ণ। অবশ্য বরিশালের মানুষ তা বিশ্বাস এবং আশাও করে যে, তিনিই পাবেন মন্ত্রীত্ব বা তার আগের প্রতিমন্ত্রীত্ব।

কারণ বরিশালে এসে স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীমের দক্ষতা ও যোগ্যতা নিয়ে যে প্রসংশা করে গেছেন তাতে অনুমেয় যে, হয়ত তিনি আরেকবার এই পদেরই যোগ্য দাবিদার। বিগত বছরে বরিশালের উন্নয়নের যে গতি ছিলো এবার হয়ত তাতে যোগ হবে আরও বাড়তি মাত্রা।

কারণ সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র থাকাকালীন প্রতিমন্ত্রীর সাথে সুসম্পর্ক না থাকা, রাজনৈতিক বিভক্ত সহ নানা কারণে তাদের মধ্যে সমন্বয় করে কাজ করা হয়ে ওঠেনি। ফলে সিটি ও উপজেলায় একসাথে উন্নয়ন কাজের চিত্র ছিলো এক তরফা।

যেটি ঠিকঠাকভাবে করে গেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী একাই। সাদিক আব্দুল্লাহ বিসিসির মেয়র থাকাকালীন সিটিতে উল্লেখযোগ্য তেমন কোন বরাদ্দও আসেনি।  তবে জাহিদ ফারুক শামীম ও বর্তমান মেয়র খোকন সেরনিয়াবাতের সু-সম্পর্কের কারণে বরিশালবাসীর মধ্যে এক নতুন আশার সঞ্চার হয়েছে।

দুজনের বোঝাপড়া, সুসংগঠিত নেতৃত্ব ও একে অপরের সাথে ঐক্যবদ্ধ হয়ে কাধে কাধ মিলিয়ে কাজ করার প্রতিশ্রুতি এখানকার জনগনকে আশার আলো দেখিয়েছে। খোকন সেরনিয়াবাত এ সিটির মেয়র নির্বাচিত হওয়ার পর পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার প্রতি আস্থা রেখে নগর উন্নয়নের জন্য ইতিমধ্যেই প্রায় ৮শ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। যা সিটি কর্পোরেশনের ইসিহাসে সর্বাধিক।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বলেন,  জাহিদ ফারুক শামীম ভাই ও আমি দুজনে মিলে এই বরিশালের উন্নয়ন করবো। আর তাতে এগিয়ে যাবে বরিশাল।

কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীম এ বিষয়ে বলেন, বরিশাল-৫ (সদর) আসনের জনগন আমাকে তাদের ভোট দিয়ে জয়যুক্ত করিয়েছে এটা আমার জন্য অনেক বড় পাওয়া। যে কারণে তাদের প্রতি আমার দায়িত্ব ও দায়বদ্ধতা আরও বেড়ে গেছে। আমি আশাকরি বরিশালবাসীকে আমি যে কথা দিয়েছি আমি তা বাস্তবায়ন করতে পারবো।

তিনি আরও বলেন, বিগত দিনে দায়িত্বে থাকাকালীন আমি সদর উপজেলার নদী ভাঙ্গন এলাকায় স্থায়ী প্রতিরক্ষা বাঁধ দিয়েছি। নদী ভাঙ্গন থেকে বাসিন্দারা রক্ষা পেয়েছে। সে এলাকাগুলো এখন পর্যটনকেন্দ্রে পরিনত হয়েছে। কীর্তনখোলা তীরবর্তী চরকাউয়ায় নদী রক্ষা বাধ নির্মাণের জন্য ইতোমধ্যেই সেনাবাহিনী ক্যাম্প তৈরী করেছে। তারা শীগ্রই কাজ শুরু করবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole