1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন

আইফোনে নতুন যেসব সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

  • Update Time : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ৩০ Time View

আইফোন ব্যবহারকারীদের জন্য থিমের রঙের পরিবর্তন ও স্টিকার এডিটর ফিচার নিয়ে আসবে হোয়াটসঅ্যাপ। নতুন আপডেটে নীল, গোলাপি, বেগুনি, অফহোয়াইট ও সবুজের মধ্যে যেকোনো একটি রং থিম হিসেবে বাছাই করা যাবে।

এছাড়া আইওএসের বেটা ভার্সনে স্টিকার এডিটর ফিচার নিয়েও পরীক্ষা-নিরীক্ষা করছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ডাব্লুএবেটাইনফো বলছে, নতুন আইওএস আপডেটে একটি নতুন কোড দেখা গিয়েছে, যা নির্দেশ করে ইউজার ইন্টারফেসের কিছু অপশনে রঙ পরিবর্তন করার সুবিধা যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। চ্যাট লিস্টের ডান পাশে মেসেজ সংখ্যায়, স্ট্যাটাস আপডেটের চারপাশের বৃত্তে, নিচের দিকে নির্দিষ্ট ট্যাবগুলোয় ও কিছু বাটনে রঙের পরিবর্তনগুলো দেখা যাবে।

ওয়েবসাইটের একটি স্ক্রিনশটে থিমের পাঁচটি নতুন রংগুলো দেখানো হয়েছে। তবে রংগুলো থেকে পছন্দমতো রং বাছাই করলে ব্যবহারকারীরা শুধু নিজেই এই পরিবর্তন বুঝতে পারবে। হোয়াটসঅ্যাপ ব্যবহার করে যাদের সঙ্গে যোগাযোগ করা হবে, তারা এ পরিবর্তন বুঝতে পারবে না।

আইওএসের ২৪.১. ১০.৭২ বেটা ভার্সনে নতুন স্টিকার এডিটর যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। এর ফলে স্টিকার এডিটের জন্য থার্ড পার্টি কোনো স্টিকার অ্যাপের প্রয়োজন হবে না। এজন্য হোয়াটসঅ্যাপ ‘এডিট স্টিকার বাটন’ যুক্ত করেছে।

‘ক্রিয়েট ইউওর ওউন বাটন’ এই বেটা ভার্সনে যুক্ত করা হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা নিজেরাই স্টিকার তৈরি করতে পারবে। ডিভাইসে থাকা বিভিন্ন ছবির ব্যাকগ্রাউন্ড মুছে নতুন স্টিকার তৈরি করা যাবে।

হোয়াটসঅ্যাপ ইন্টারফেসের রং পরিবর্তনের ফিচারটি আসতে আরও সময় লাগবে বলে জানিয়েছে ডাব্লুএবেটাইনফো। কারণ ফিচারটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। ভবিষ্যতে ফিচারটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও নিয়ে আসার সম্ভাবনা রয়েছে।

তথ্যসূত্র: গ্যাজেটস ৩৬০

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole