1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন

যে সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন জোলি

  • Update Time : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪
  • ৩৩ Time View

হলিউডের ফ্র্যাঞ্চাইজি সিনেমাগুলোর মধ্যে অন্যতম চরিত্র ‘জেমস বন্ড’। এ চরিত্রে অভিনয় করেন ড্যানিয়েল ক্রেইগ। অন্যদিকে অ্যাঞ্জেলিনা জোলি হলিউডের আইকনিক অভিনেত্রী। যদি এ দুই তারকাকে বন্ড সিরিজেরই কোনো সিনেমায় একসঙ্গে দেখা যেত, তাহলে কল্পনা করুন, সেটি কেমন হতো! ঠিক এরকম একটি সুযোগ একবার তৈরিও হয়েছিল।

বন্ড সিরিজের ‘ক্যাসিনো রয়েল’ সিনেমায় অভিনয়ের জন্য অ্যাঞ্জেলিনা জোলিকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু সেই প্রস্তাব তিনি সসম্মানে ফিরিয়ে দিয়েছেন। সম্প্রতি মার্কিন গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন তথ্য প্রকাশ করেছেন এ অভিনেত্রী। তিনি জানিয়েছেন, ক্যাসিনো রয়্যাল-এ বন্ড গার্ল চরিত্রে অভিনয় করার প্রস্তাব পাওয়ার পর তার কাছে মনে হয়েছে এটি সম্মানজনক কিছু নয়।

কারণ, সিনেমার মূল চরিত্রে অভিনয় করছেন ড্যানিয়েল। আর জেমস বন্ড যে ধরনের চরিত্র, এরকম অনেক অ্যাকশন চরিত্রে আগেই অভিনয় করেছেন জোলি। বিশেষ করে ‘টম্ব রাইডার’ সিনেমায় জোলির অভিনয় জেমস বন্ডকেও হার মানিয়েছে। তাই অন্যের সহকারী হওয়া অর্থাৎ পার্শ্ব চরিত্রে অভিনয় করার মতো অবস্থা তার নেই বলেই প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছিলেন তিনি। আসলে জোলি মূলত ‘বন্ড গার্ল’ হওয়ার চেয়ে জেমস বন্ডের চরিত্রটির প্রতি বেশি আগ্রহী ছিলেন।

‘ক্যাসিনো রয়্যাল’ সিনেমার কাজ যখন শুরু হচ্ছিল তখন অ্যামি প্যাসকেল ছিলেন সনি পিকচার্সের কো চেয়ারম্যান। তিনিই মূলত জোলিকে প্রস্তাব দিয়েছিলেন। মার্কিন গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জোলি বলেন, অ্যামি আমাকে ফোন করেছিল। জিজ্ঞেস করেছিল আমি বন্ড গার্ল চরিত্রে অভিনয় করতে চাই কিনা। আমি বললাম, ‘না, আমি এতে স্বাচ্ছন্দ্যবোধ করছি না, তবে আমি বন্ড নিয়ে খেলতে চাই।’

আমরা হেসেছিলাম। এর প্রায় এক বছর পর, সে আবার ফোন করে বলেছিল, ‘আমার মনে হয় আমি আমার মনের মতো চরিত্র খুঁজে পেয়েছি, যা আমি করতে চেয়েছি।’ ক্যাসিনো রয়েলের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পর অ্যাঞ্জেলিনা জোলি ‘সল্ট’ নামে একটি সিনেমায় বন্ডের মতো ঠিক একইরকম চরিত্রে অভিনয় করেন। ‘সল্ট’ ২০১০ সালে মুক্তি পায়।

এ অ্যাকশন থ্রিলারটিতে জোলি সিআইএ এজেন্ট এভলিন সল্টের ভূমিকায় অভিনয় করেন। তার বিরুদ্ধে রুশ প্রেসিডেন্টকে হত্যার পরিকল্পনার অভিযোগ আনা হয়েছে। কিছু জ্যাম-প্যাকড অ্যাকশনের পরে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পালিয়ে যায় জোলি। এ চরিত্রটি শুরুতে একজন পুরুষ অভিনেতাকে মাথায় রেখে তৈরি করা হয়েছিল। তবে প্রস্তাবটি শেষ পর্যন্ত অ্যাঞ্জেলিনা জোলির কাছেই গিয়েছিল।

এ সিনেমাটি নিয়ে জোলি বলেন, ‘সল্ট বন্ডের মতো কিছু নয়। তবে অনেক কিছু। নারীরাও যে বন্ডের মতো সমানে সমানে লড়তে পারে, যৌনতা ব্যবহার করা ছাড়াও সিনেমা হিট করতে পারে, সেটা আমরা সল্টের মাধ্যমে প্রমাণ করতে পেরেছি।’

একশ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের এ সিনেমাটি বিশ্বব্যাপী ২৯৩ মিলিয়নেরও বেশি ডলার আয় করেছে। অন্যদিকে জোলি ফিরিয়ে দেওয়ার পর ‘ক্যাসিনো রয়েল’ সিনেমায় ‘বন্ড গার্ল’ চরিত্রটিতে ‘থ্রি হান্ড্রেড : রাইজ অফ অ্যান এম্পায়ার’ তারকা ইভা গ্রিনকে কাস্ট করা হয়েছিল।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole