1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন

শেখ হাসিনা প্রমাণ দেখিয়েছেন কিভাবে গ্রহণযোগ্য ভোট করতে হয়

  • Update Time : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
  • ৯ Time View

প্রধানমন্ত্রী থেকেও কিভাবে স্বাধীন, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করা যায়- তা শেখ হাসিনা প্রমাণ করে দেখিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ভোটগ্রহণ শেষে রোববার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

বহুমুখী চ্যালেঞ্জের মধ্যে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সারা দেশে শান্তিপূর্ণভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এই নির্বাচনকে ‘জনগণের বিজয়’ বলে উল্লেখ করেছেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, আমাদের পার্টির প্রধান জাতীর পিতার কন্যা শেখ হাসিনা প্রমাণ করে দেখিয়েছেন, সরকারপ্রধান হয়েও স্বাধীন নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে সংবিধানের বিধান অনুযায়ী কিভাবে একটা গ্রহণযোগ্য নির্বাচন করতে হয়, আর সবাই তা প্রত্যক্ষ পর্যবেক্ষণ করেছেন।

তিনি বলেন, একটি সফল সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য সর্বাত্মক সহযোগিতা করা নির্বাচন কমিশনকে যথাযথ ফেসিলিটেড করা, কো-অপারেট, কো-অপারেশন দিয়ে শেখ হাসিনা যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন, সেই জন্য আমি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য আমরা নির্বাচন কমিশন, রিটার্নিং, সহকারী রিটার্নিং অফিসার, নির্বাচন পরিচালনায় নিয়োজিত সব কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় প্রশাসন, সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব, কোস্টগার্ড, আনসার, ফায়ার ব্রিগেড, গ্রাম পুলিশ, পর্যবেক্ষক, প্রিসাইডিং ও পোলিং অফিসার অর্থাৎ নির্বাচন আয়োজন ও পরিচালনা দায়িত্ব পালনে নিয়োজিত সবাইকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে আমি আবারও আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

তিনি বলেন, জনগণ তাদের পছন্দমতো প্রার্থীদেরকে ভোট দিয়েছে। ভোট প্রদানে কোনো প্রকার ভয়ভীতি-হস্তক্ষেপ হয়নি। এই নির্বাচন গণতান্ত্রিক অগ্রযাত্রা থেকে শক্তিশালী করবে।

বিএনপির ভোট বর্জনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এই নির্বাচনের মধ্যদিয়ে জনগণ তাদের বর্জন করেছে। তারা গণতন্ত্রকে হত্যা করেছে। হরতাল-অবরোধ দিয়ে অগ্নিসন্ত্রাস করেছে।

নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি-জামায়াত অগ্নিসংযোগ-সন্ত্রাস করেছে অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন বানচালের অপচেষ্টায় অতীতে হরতাল-অবরোধ দিয়েছে, সহিংসতা করেছে। অপরাজনীতির কুচক্রে তারা আটকে গেছে। এই নির্বাচনে অংশ নেওয়ার মধ্যমে জনগণ বিএনপি-জামায়াতকে প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, আমরা সবচেয়ে বেশি যাদের কাছে কৃতজ্ঞ তারা হলেন বাংলাদেশের জনগণ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়েছে। এই নির্বাচনের মাধ্যমে সারা বিশ্বের মানুষ, বাংলাদেশের মানুষ প্রত্যক্ষ করেছে জনগণের বিজয়। পৃথিবীর কোথাও পারফেক্ট ডেমোক্রেসি বাস্তবায়িত না।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole