1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

মঈন খান ভোটারদের অপমান করেছেন: বিপ্লব বড়ুয়া

  • Update Time : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
  • ১০ Time View

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেছেন, বিএনপি নেতা ড. মঈন খান ভোটরদের কুকুর-বিড়ালের সঙ্গে তুলনা করে অপমান করেছেন।

রোববার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

সকালে বিএনপি নেতা ড. মঈন খান ‘ভোটকেন্দ্রে কুকুর-বিড়াল ছাড়া কেউ নেই’ বলে মন্তব্য করেন।

ড. মঈন খানের মন্তব্য প্রসঙ্গে বিপ্লব বড়ুয়া বলেন, বিভিন্ন গণমাধ্যমে আমরা ভোটারদের যে ছবি দেখছি, দীর্ঘ লাইন, ১২০ বছরের বৃদ্ধা মাকে কাঁধে নিয়ে সন্তান ভোটকেন্দ্রে গেছেন। তার এ ধরনের বক্তব্যকে আমি মনে করি বাংলাদেশে ভোটারদের অপমান করা, বাংলাদেশের জনগণকে অপমান করা। তিনি প্রকারান্তরে বাংলাদেশের ভোটারদের কুকুর-বিড়ালের সঙ্গে তুলনা করে ধৃষ্টতা দেখিয়েছেন। তিনি একজন প্রবীণ রাজনীতিবিদ। এই অবান্তর এবং লজ্জাহীন মন্তব্যের জন্য ভোটারদের কাছে তার ক্ষমা প্রার্থনা করা উচিত।

তিনি বলেন, নির্বাচনের জন্য এ ধরনের বক্তব্য প্রমাণ করে বিএনপি নির্বাচনকে কিভাবে দেখে, গণতন্ত্রকে কিভাবে দেখে, সংবিধানকে কীভাবে দেখে। তারা বরাবরই সংবিধান, নির্বাচনকে অবজ্ঞা করে, ধ্বংস করে অবৈধভাবে ক্ষমতা দখল করার স্বপ্ন নিয়ে বাংলাদেশের ভোটারদের কুকুর-বিড়ালের সঙ্গে তুলনা করার দুঃসাহস দেখিয়েছে।

বিপ্লব বড়ুয়া বলেন, আমাকে বিদেশি এক সাংবাদিক টেলিফোনে জানালেন বাংলাদেশে ইউকের (যুক্তরাজ্য) মতো নির্বাচন হয়েছে। স্বচ্ছ, অবাধ এবং মুক্ত পরিবেশে নির্বাচন হচ্ছে। সবচেয়ে বড় কথা শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হচ্ছে। উল্লেখ করার মতো তেমন কোনো সহিংস ঘটনা কোথাও ঘটেনি। কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে, আমাদের ৪২ হাজার ভোটকেন্দ্র রয়েছে, যেখানে আইনের ব্যত্যয় ঘটেছে, নির্বাচন কমিশন হস্তক্ষেপ করেছে, ভোট বাতিল করেছে এবং স্থগিত করেছে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বলেন, নির্বাচন কমিশন সম্পন্ন স্বাধীনভাবে রাষ্ট্রের নির্বাহী বিভাগকে নিয়ে নির্বাচন পরিচালনা করে যাচ্ছে। ভোটারদের উপস্থিতি বেড়েছে। সকালে ভোটারদের উপস্থিতি একটু ধীরগতি ছিল, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন জায়গায় ভোটারদের দীর্ঘ লাইন হয়েছে।

তিনি বলেন, সহিংস ঘটনা ঘটিয়ে বিএনপি-জামায়াত অপশক্তি ভোটারদের মধ্যে ভয় সৃষ্টি করে, নির্বাচন থেকে ভোটারদের দূরে রাখার যে ষড়যন্ত্র করেছিল, সেটি ব্যর্থ হয়েছে। এই ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়ে সাধারণ ভোটাররা ভোটকেন্দ্রে আসছেন এবং ভোট দিচ্ছেন। কিন্তু বিএনপি-জামায়াতের অপপ্রচার এখনো থেমে নেই। বিএনপি নেতা রিজভী অবাস্তব, আজগুবি কথা বলছেন। নির্বাচন কমিশন এবার দিনেরবেলা ব্যালট পেপার পাঠিয়েছে। আগের রাতে যেখানে ব্যালট পেপার যায়নি, সেখানে এ বক্তব্য হাস্যকর।

তিনি আরও বলেন, নির্বাচনে তিনশর মতো বিদেশি পর্যবেক্ষক রয়েছেন। তারা এ নির্বাচনকে সন্তুষ্টজনক মনে করছেন, আমাদের তা জানিয়েছেন। কোনো কোনো পর্যবেক্ষক বলেছেন, এ নির্বাচন শান্তিপূর্ণভাবে হচ্ছে। তারা সন্তুষ্টি প্রকাশ করেছেন।

 

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole