1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

বরিশালে প্রার্থীর জন্য ভোট চাইতে প্রচারণার মাঠে স্ত্রী-সন্তানরা

  • Update Time : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪
  • ৩০ Time View

মাত্র দুদিন, এরপরই অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ভোটকে কেন্দ্র করে শেষ মুহূর্তে কৌশলী প্রচার-প্রচারণা চালাচ্ছে প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা।

প্রচারণা চালাতে কোনো কোনো প্রার্থীর স্ত্রী-সন্তানরাও মাঠে নেমেছেন।
নির্বাচনের দিন ঠিক হওয়ার পর থেকে বরিশাল-৫ (সদর) আসনের ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে স্বামীর জন্য ভোট চাইছেন মিফতাহুল জান্নাত লুনা। তিনি আসনের আলোচিত প্রার্থী সালাহউদ্দিন রিপনের স্ত্রী। সালাহউদ্দিন রিপন স্বতন্ত্র প্রার্থী, তার প্রতীক ট্রাক।

মিফতাহুল জান্নাত লুনা বলেন, আমার স্বামী একজন সৎ ও ভালো মনের মানুষ। তিনি পরিশ্রম করে উপার্জন করে সেই অর্থ অসহায় ও সাধারণ মানুষের কল্যাণে ব্যয় করেন। যা অন্য কাউকে করতে আমি দেখিনি। তিনি বিনা খরচে ৪০ হাজারের বেশি মানুষের চোখের চিকিৎসা করিয়েছেন, একজন ভালো মনের মানুষ না হলে এটা কে করতেন? আমি মনে করি এ অঞ্চলের উন্নয়নে ও মানুষের ভাগ্যের পরিবর্তনে তার মতো নির্লোভ মানুষের প্রয়োজন রয়েছে। আর তাই এরকম একজন ভালো মানুষের প্রচারণায় নামতে পারাটাও নিজেকে ভিন্ন এক প্রশান্তি পাইয়ে দিচ্ছে।

তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তার কর্মী-সমর্থকদের কারণে প্রচারণার মাঠে নারী হয়েও বারবার বাধার সম্মুখীন হওয়াটা কষ্টের বলে জানিয়েছেন তিনি।

এ আসনে মাঠে থাকা নৌকার প্রার্থীর পক্ষে কর্মী-সমর্থকদের বাইরে সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের অনুসারীরাও ভোট চাইছেন। সেইসাথে খোকন সেরনিয়াবাতের সহধর্মিণী লুনা আব্দুল্লাহ ও নৌকার পক্ষে ভোট চাইতে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন।

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথের স্ত্রী মনিকা নাথ, বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে মহাজোটের নৌকার প্রার্থী রাশেদ খান মেননের স্ত্রী লুৎফুন্নেছা খান বিউটি, কৃষক শ্রমিক জনতা লীগের গামছা প্রতীকের প্রার্থী নকুল কুমার বিশ্বাসের স্ত্রী গৌরী বিশ্বাসও স্বামীর পাশে থাকছেন এবং ভোট চাইছেন।

এ আসনে স্বতন্ত্র (ঈগল প্রতীক) প্রার্থী একে ফাইয়াজুল হক রাজুর মেয়ে তাহরিন হক, বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে আবদুল হাফিজ মল্লিকের ছেলে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা তানভীর মাহমুদ ও মেয়ে সাদিয়া আফরোজ মল্লিকও বাবার জন্য ভোট চাইছেন।

প্রচারণার মাঠে বাবার জন্য ভোট চেয়ে বেশ আলোড়ন সৃষ্টি করেছেন বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথের দুই কন্যা প্রিয়তা ও প্রত্যুষা নাথ। বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে নৌকার প্রার্থী আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহর জন্য ভোট চাইতে ব্যস্ত সময় পার করেছেন একমাত্র মেয়ে কান্তা আব্দুল্লাহ। সেইসাথে তার দুই ছেলে সেরনিয়াবাত মঈন আব্দুল্লাহ ও সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহও নির্বাচনী এলাকায় সমানতালে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

এ আসনে লাঙল প্রতীকের প্রার্থী নাসরিন জাহান রতনার পক্ষে নির্বাচনী মাঠে ভোট চেয়েছেন তার স্বামী ও পটুয়াখালী-১ আসনে লাঙলের প্রার্থী এ বিএম রুহুল আমিন হাওলাদার।

এমন প্রচারণায় পারিবারিক বন্ধনের বিষয়টি যেমন ফুটে উঠছে, তেমনি প্রার্থীর জনপ্রিয়তা বাড়ছে বলে মন্তব্য করেছেন অবসরপ্রাপ্ত শিক্ষক ফাতেহা খানুন। তিনি বলেন, একজন প্রার্থী হয়ত সবার কাছে যেতে পারেন না, তাই কর্মীরা ছুটে বেড়ান। অনেক জায়গায় কর্মীরাও যেতে পারে না। সেক্ষেত্রে প্রার্থীর দেখা বা বার্তা পান না ভোটাররা। কিন্তু যখন পরিবারের লোকজন প্রার্থীর সাথে থাকে তখন মনোবল বৃদ্ধির পাশাপাশি বার্তাটাও পৌঁছে যায় সব জায়গায়।

লাখ লাখ টাকা খরচ করে কর্মীদের দিয়ে মোটরসাইকেল মহড়া দেওয়ানো কিংবা পেশীশক্তির ভয় দেখানোর চেয়ে স্ত্রী-সন্তানসহ পরিবারের আপনজনদের প্রার্থীর হয়ে ছুটে বেড়ানো নিঃসন্দেহে ভালো দিক বলে মনে করেন সাধারণ ভোটাররা। বরিশাল-৬ আসনের বাসিন্দা ও শিক্ষক মোখলেছুর রহমান বলেন, এখন আর মানুষ পেশীশক্তিকে ভয় করে না, দূরে থাকে; ঘৃণা করে। আর ভালোবাসাই ভালো কিছু বয়ে আনতে পারে। আমাদের আসনে হাফিজ মল্লিকের সন্তানদের নির্বাচনী মাঠে দেখে সাধারণ মানুষ খুবই খুঁশি। তারা যেভাবে সবাইকে আপন করে নিয়েছেন, অন্য কেউ হয়তো পারতো না।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole