1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

এক নজরে আজকের বিশ্ব

  • Update Time : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪
  • ৩৩ Time View

প্রতিদিন বিশ্বজুড়ে ঘটে নানা ঘটনা। চলুন সংক্ষেপে জেনে নেই বিভিন্ন দেশের আজকের খবর-

টোকিওতে ট্রেনে ছুরি হামলা, আহত ৩ 

জাপানের রাজধানী টোকিওর আকিহাবারা স্টেশনে ছুরি হামলার ঘটনা ঘটেছে। বুধবারের ঘটনায় ৩ জন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রয়টার্সের খবরে বলা হয়েছে, রাত ১১টার (স্থানীয় সময়) কিছুক্ষণ আগে ঘটনাটি ঘটেছে। টোকিওর মেট্রোপলিটন পুলিশ বিভাগের একজন মুখপাত্র জানিয়েছেন, সন্দেহভাজন এক নারীকে পুলিশ আটক করেছে।

আহতদের অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছে জাপানের কিয়োডো নিউজ এজেন্সি। এদিকে দেশটিতে নতুন বছরের প্রথম দিনে হওয়া শক্তিশালী ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ জনে। ধ্বংসস্তূপের নিচে আটকা পড়াদের উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। রয়টার্স, এনডিটিভি।

যুক্তরাষ্ট্রে ইমামকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি রাজ্যের একটি মসজিদের সামনে হাসান শরীফ নামের একজন ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বুধবার ভোর ৬টার দিকে মসজিদ থেকে বের হয়ে নিজের গাড়িতে ওঠার সময় এ ঘটনা ঘটেছে। তার ওপর একাধিক গুলি চালানো হয়।

ঘটনার দিন বিকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এখনো হামলার কারণ সম্পর্কে জানা যায়নি বলে জানিয়েছেন স্থানীয় আইনজীবীরা।

যুক্তরাষ্ট্র-ইসরাইলের হাত নেই

ইরানের দক্ষিণ-পূর্ব শহর কেরমানে বুধবার ভয়াবহ দুই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ইরানি জেনারেল কাসেম সোলাইমানির চতুর্থ মৃত্যুবার্ষিকীর জনসমাবেশের এই হামলায় নিহত হন ১০৩ জন। বর্বর এ হত্যাকাণ্ডের পেছনে যুক্তরাষ্ট্র ও ইসরাইলের হাত রয়েছে বলে অভিযোগ করেছে ইরান।

তবে এ অভিযোগ প্রত্যাখ্যান করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেছেন, যুক্তরাষ্ট্র কোনোভাবেই এ হামলার সঙ্গে জড়িত নয়। আরও বলেছেন, আমাদের এটা বিশ্বাস করারও কোনো কারণ নেই যে এই বিস্ফোরণে ইসরাইল জড়িত ছিল। বিবিসি।

গাজায় অনাহারে মরছে পশুরা

গাজায় না খেয়ে মরছে চিড়িয়াখানার পশুরা। খাবারের অভাবে দক্ষিণের রাফাহ শহরের একটি চিড়িয়াখানায় বানর, তোতা পাখি, সিংহসহ আরও অনেক প্রাণী জীবন সংকটে পড়েছে। এএফপির বৃহস্পতিবারের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

চিড়িয়াখানাটির মালিক আহমেদ গোমা বলেন, ‘চারটি বানর ইতোমধ্যে মারা গেছে। আর আরেকটি বানর এত দুর্বল যে খাবার পেলেও তা খেতে পারছে না’। খাবারের অভাবে দুটি সিংহশাবকেরও একই দশা। সিংহশাবকগুলোকে ‘বাঁচিয়ে রাখতে তাদের পানিতে ভিজিয়ে শুকনো রুটি’ খাওয়ানো হয় বলে জানান তিনি।

গাজায় ফিলিস্তিনিদের মৃতের সংখ্যা বাড়তে থাকলেও এখনো হামলা অব্যাহত রেখেছে ইসরাইল। গত বুধবার রাতে দক্ষিণ গাজার খান ইউনুসের পশ্চিমে আল-মাওয়াসি এলাকায় ইসরাইলি বোমা হামলায় এক পরিবারের ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

গাজায় প্রায় তিন মাস ধরে চলা যুদ্ধে মধ্যপ্রাচ্যে আঞ্চলিক উত্তেজনা বেড়েছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের মধ্যপ্রাচ্য সফরের কথা রয়েছে বলে নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন একজন মার্কিন কর্মকর্তা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole