1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষে সংগতি সমাজ কল্যাণ সংস্থার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  • Update Time : বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪
  • ৪২ Time View

 

জাহিদুল ইসলাম ///

বাংলাদেশ জাতীয় নির্বাচন কমিশন কর্তক নিবন্ধিত সংগতি সমাজ কল্যান সংস্থা (এসএসকেএস) এর পক্ষ থেকে নির্বাচন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠান পরবর্তী সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংস্থার নির্বাহী পরিচালক বশির আহম্মেদ হাওলাদারের সভাপতিত্ব মঙ্গলবার (২রা জানুয়ারী) দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকার বাড়ী #২৪১/২ মিরপুর ৬০ ফিটে, প্রধান সড়ক অবস্থিত সংগতি সমাজ কল্যাণ সংস্থার প্রধান কার্যালয়ে প্রশিক্ষণ কর্মশালা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে পর্যবেক্ষক সংস্থা সংগতি সমাজ কল্যাণ সংস্থা এর পক্ষে সংবাদ সম্মেলন করেন সংস্থাটির নির্বাহী পরিচালক মুহাম্মদ বশীর আহাম্মেদ হাওলাদার।
সংবাদ সম্মেলনে তিনি জানান, বাংলাদেশের উন্নয়ন এবং জনসাধারনের ভোটাধিকার প্রয়োগ কার্যকর, নিরপেক্ষ এবং বৈষম্যহীন পদ্ধতিতে দ্বাদশ জাতীয় নির্বাচন-২০২৪ অবাধ ও সুষ্ঠু পরিবেশ সৃষ্টির লক্ষ্যে নির্বাচনের প্রতি ভোটারদের বিশ্বাস অর্জনের বিষয়ে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদেরকে এবং রাজনৈতিক দলের নেতাকর্মীদেরকে সচেতন থাকতে হবে। যাতে করে আগামী ৭জানুয়ারি ২০২৪খ্রি. তারিখের ভোটের দিন ভোটারগণ নিরাপদে তাদের পছন্দনীয় প্রার্থীদেরকে কেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজে প্রয়োগ করতে পারে।
মুহাম্মদ বশীর আহাম্মেদ হাওলাদার বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রক্রিয়ার স্বচ্ছতা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় এবং উপযুক্ত ব্যবস্থা গ্রহনের বিষয়ে সতন্ত্র প্রার্থী ও যে কোনো রাজনৈতিক দলের প্রার্থীদের এজেন্ট, পর্যবেক্ষক এবং মিডিয়ার উপস্থিতি নিশ্চিত করনের লক্ষ্যে নির্বাচন পরিচালনাকারী প্রশাসনের নির্বাচনী আইন ও নিরপেক্ষ ভূমিকার বিষয়ে সচেতন থাকবে।
নির্বাচন চলাকালীন সময়ে এবং তৎপরবর্তী সময়ে সতন্ত্র প্রার্থী ও সমর্থক, যে কোনো দলীয় রাজনৈতিক প্রার্থী ও সমর্থক, ব্যক্তি বা প্রতিষ্ঠানের প্রতি এবং প্রশাসনের ব্যক্তি ও রাষ্ট্রীয় সম্পদের প্রতি যেন কোনো প্রকার ক্ষতিসাধন না হয় সেই বিষয়ে সকল জনসাধারনকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।
উল্লেখ্য যে, সংগতি সমাজ কল্যাণ সংস্থা (এসএসকেএস) অন্যন্য সামাজিক কার্যক্রমের পাশাপাশি ২০০৮ সাল থেকে জাতীয় নির্বাচন, সিটি করপোরেশন নির্বাচন, উপজেলা নির্বাচন,পৌরসভা নির্বাচন,ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিরপেক্ষতার সহিত পর্যবেক্ষনের দায়িত্ব পালন করে আসছেন।এবার আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষ্যে নির্বাচন কমিশন কতৃক ১১ টি জেলার ৪৪ টি উপজেলায় ৩৭টি সংসদীয় এলাকায় স্থানীয়ভাবে ৭২৫ জন ও কেন্দ্রীয় ভাবে ৪ জন পর্যবেক্ষক মোতায়েনের জন্য নির্বাচন কমিশন থেকে অনুমোদন পেয়েছে সংস্থাটি। জেলা ভিত্তিক জুম মিটিং এর মাধ্যমে পর্যবেক্ষকদের প্রশিক্ষণ দেয়া হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole