1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে শান্তিশৃঙ্খলায় বেতাগীতে ভোট কেন্দ্র পরিদর্শনে ম্যাজিস্ট্রেট ও বিজিবি

  • Update Time : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪
  • ৪৪ Time View

জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ অনুষ্ঠানের লক্ষ্যে শান্তিশৃঙ্খলা রক্ষায় সারাদেশে ন্যায় বেতাগীতে মাঠে নেমেছে বিজিবি। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী গতকাল রবিবার থেকে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বরগুনা-২ আসনের নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন শুরু করেছে বিজিবি সদস্যরা। আজ সোমবার বিকেলে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট ও এক প্লাটুনের অধিক বিজিবি সদস্য বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন।

বিজিবি জানিয়েছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যেসব দায়িত্ব পালন করবে, তার মধ্যে অন্যতম অন্য আইন প্রয়োগকারী সংস্থাকে সহায়তা করা। এছাড়াও ভোটকেন্দ্র ও ভোট গণনার ক্ষেত্রে শান্তিশৃঙ্খলা রক্ষার্থে দায়িত্ব পালন করবে। আজ সোমবার বিকেলে ম্যাজিস্ট্রেটের দায়িত্বে থাকা বেতাগী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিপুল সিকদার বিজিবি সদস্যদের নিয়ে ভোট কেন্দ্র পরিদর্শন করেন।

বরগুনা-২ (পাথরঘাটা, বামনা ও বেতাগী উপজেলা) আসনে মোট ভোটার ৩ লাখ ১৭ হাজার ২৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ৫৯৩ এবং মহিলা ভোটার ১ লাখ ৫৯ হাজার ৬৫২ জন। পরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটার ২ হাজার ৫৯ জন বেশি। এ আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ১১৪ টি। বরগুনা-২ নির্বাচনি এলাকা পাথরঘাটায় ৫৩ টি, বামনা উপজেলায় ২২ টি এবং বেতাগী উপজেলায় ৩৯ ভোট কেন্দ্র রয়েছে। বেতাগী উপজেলায় মোট ভোটার ১ লাখ ১০ হাজার ৫৩১ ভোট। এর মধ্যে চারটি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ অনুষ্ঠানের লক্ষ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষায় এক প্লাটুনেরর অধিক বিজিবি মোতায়েন করা হয়েছে বেতাগীতে ।

বেতাগী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও দায়িত্বরত ম্যাজিস্ট্রেট বিপুল সিকদার বলেন,’ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষায় ভ্রাম্যমান আদালত ও বিজিবি সদস্যরা মাঠে নিয়োজিত রয়েছে।’

বরগুনা-২ আসনে এই নির্বাচনে ৭ জন প্রার্থী অংশ নিচ্ছেন। এরা হলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের নোঙ্গর প্রতীকের ড. আব্দুর রহমান, বাংলাদেশ সুপ্রিম পার্টি থেকে একতারা প্রতীকে মুহাম্মদ আবু বকর সিদ্দিক, তৃনমূল বিএনপি’র সোনালী আঁশ প্রতীকে কামরুজ্জামান লিটন, বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকে মিজানুর রহমান, বাংলাদেশ ওয়াকার্স পার্টি থেকে হাতুড়ী প্রতীকে জাকির হোসেন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের ফুলের মালা প্রতীকে শাহ মে. আবুল কালাম ও বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে সুলতানা নাদিরা। বরগুনা-২ আসনে ৭ জন প্রার্থীর মধ্য আওয়ামী লীগ মনোনীত সুলতানা নাদিরা , বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন মনোনীত ড. আব্দুর রহমান, বাংলাদেশ সুপ্রিম পার্টি থেকে একতারা প্রতীকে মুহাম্মদ আবু বকর সিদ্দিক, বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকে মিজানুর রহমানর পোস্টার ও প্রচার প্রচারনা দেখা যাচ্ছে। এখন পর্যন্ত কোন প্রার্থীর প্রতি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া যায়নি। প্রার্থীরাও কারো প্রতি কোন অভিযোগ তুলেনি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole