1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ দিলেন জেলেনস্কি

  • Update Time : শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩
  • ২৮ Time View

ইউক্রেন ৪ হাজার ৩০০ কোটি ডলারের বাজেট ঘাটতির সম্মুখীন। এ কারণে রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণের মাত্রা অনেকটাই মন্থর করতে বাধ্য হয়েছে ইউক্রেন। এমন পরিস্থিতিতে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনের জন্য সর্বশেষ সামরিক বরাদ্দ সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র।

পরে বাইডেন প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বৃহস্পতিবার মার্কিন প্রশাসনের শেষ সহযোগিতা পাঠানোর পর এই ধন্যবাদ জানান তিনি।

এমন সময় এই সহযোগিতা পাঠানো হলো, যখন আগামী দিনগুলোতে ইউক্রেনকে মার্কিন সহযোগিতার উদ্যোগ অনিশ্চয়তায় রয়েছে। খবর এএফপির।

জেলেনস্কি সতর্ক করে বলেছেন, প্রধান সমর্থক ও সহযোগিতাকারী দেশ যুক্তরাষ্ট্রের সঙ্গে ইউক্রেনের নীতিগত পরিবর্তন যুদ্ধের গতিতে বড় প্রভাব ফেলবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ইউক্রেনের প্রেসিডেন্ট লিখেছেন, আমি প্রেসিডেন্ট জো বাইডেন, কংগ্রেস ও মার্কিন জনগণকে ২৫০ মিলিয়ন ডলার সামরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানাচ্ছি, যা গতকাল ঘোষণা করা হয়েছে।

জেলেনস্কি বলেছেন, শুধু ইউক্রেন ও ইউরোপ বা যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ও নিরাপত্তা নয়, আমাদের অবশ্যই রাশিয়ার চলমান আগ্রাসনের মোকাবিলা অব্যাহত রাখতে হবে।

ইউক্রেনকে সমর্থন ও সহযোগিতা দেওয়াকে নিজের অগ্রাধিকার তালিকায় রেখেছেন বাইডেন। রুশ সেনাবাহিনীর হামলায় পশ্চিমাপন্থি দেশটির লড়াইয়ে যুক্তরাষ্ট্রের অস্ত্র ও আর্থিক সহযোগিতা গুরুত্বপূর্ণ।

মার্কিন কংগ্রেসের রিপাবলিকানরা ইউক্রেনকে সহযোগিতা প্রদানে প্রস্তাবিত তহবিল আটকে দিয়েছে। অবৈধ অভিবাসীদের ঠেকাতে নতুন পদক্ষেপ ঘোষণা না করলে তারা ইউক্রেনের জন্য অর্থ ছাড় দিতে অস্বীকৃতি জানিয়ে আসছে।

আপাতত শেষ দফার এই সহযোগিতায় আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র, ট্যাংক বিধ্বংসী অস্ত্র ও মাইন অপসারণ সরঞ্জাম রয়েছে। জেলেনস্কি বলেছেন, এসব অস্ত্র ইউক্রেনের জরুরি চাহিদা পূরণ করবে।
চলতি বছর ৩৪ দফায় ২৪ বিলিয়ন ডলার মূল্যের সামরিক সহযোগিতার জন্যও যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানিয়েছেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট।

একই সঙ্গে এফ-১৬ যুদ্ধবিমান সরবরাহের সিদ্ধান্তকে ঐতিহাসিক উল্লেখ করে তিনি বলেছেন, এসব সহযোগিতার জন্য আমরা সবসময় কৃতজ্ঞ থাকব।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole