1. admin@barisalerkhobor.com : admin : Md Mohibbullah
  2. editor@barisalerkhobor.com : editor :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

ক্রিকেটে আসছে নতুন নতুন প্রযুক্তি

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩
  • ২৬ Time View

ক্রিকেটকে বিনোদন হিসাবে তুলে ধরতে অবিরাম চেষ্টা চলছে। আসছে নতুন নতুন প্রযুক্তি। সে রকমই উদ্ভাবন দেখা গেল বিগ ব্যাশ লিগ (বিবিএল)।

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগে একটি নতুন ধরনের স্টাম্প আনা হলো, যেগুলোতে ম্যাচের বিভিন্ন সময়ে বিভিন্ন রঙের আলো জ্বলে উঠবে। নতুন এই স্টাম্পগুলোর নাম দেওয়া হয়েছে ‘ইলেকট্রা’।

বিগ ব্যাশ লিগে এই স্টাম্পের উদ্বোধন করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন এবং সাবেক অসি ক্রিকেটার মার্ক ওয়াহ। তাদের দাবি, নতুন এই স্টাম্পগুলো দর্শকদের আরও বেশি আকৃষ্ট করবে এবং ম্যাচের মাঝে কী হচ্ছে সেটা সম্পর্কে আরও বেশি করে তাদের জানাবে।

ক্রিকেটকে আরও দর্শনীয় করে তুলতে এই উদ্যোগ। কোনো ব্যাটার আউট হলে স্টাম্পের রং লাল হয়ে যাবে। চার বা ছয় হলে স্টাম্পে একাধিক আলোর খেলা দেখা যাবে। দর্শকদের আনন্দের সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন রংয়ের খেলা দেখানো হবে।

‘নো বল’ হলে লাল এবং সাদা রং মিশিয়ে আলোর খেলা চলবে। আম্পায়ারদেরও এতে সিদ্ধান্ত নিতে সুবিধা হবে। শুধু তাই নয়, দুটি ইনিংসের বিরতির মাঝেও বেগুনি এবং নীল রঙের আলোর কারিকুরি থাকছে। দর্শকরা যাতে মাঠে নিস্তেজ না হয়ে পড়েন সেজন্য এই ব্যবস্থা।

সিডনি সিক্সার্স ও অ্যাডিলেড স্ট্রাইকার্স ম্যাচে প্রথম এই অভিনব স্টাম্প দেখা যায়। বিবিএলে এটি নতুন ইতিহাস। এর আগে মেয়েদের বিবিএলে এই স্টাম্প প্রথম প্রকাশ্যে আনা হয়েছিল।

কিন্তু ছেলেদের বিবিএলে এটি আরও বেশি জনপ্রিয়তা পেয়েছে। বিদেশের আরও বিভিন্ন ক্রিকেট লিগ, বিশেষ করে আইপিএলের সামনে নতুন উদাহরণ তৈরি করে দিয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved ©
Theme Customized By BreakingNews
Optimized by Optimole