1. mohib.bsl@gmail.com : Administrator : Administrator
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০২:১৯ অপরাহ্ন

ভারত-কানাডার সাম্প্রতিক টানাপোড়েন নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেটের সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮ টাইম ভিউ

কানাডায় বসবাস করা শিখ নেতা হরদীপ সিং নিজ্জর হত্যাকাণ্ড নিয়ে দেশটির সঙ্গে ভারতের সম্পর্ক এখন একেবারে তলানিতে। অটোয়া অভিযোগ করেছে, ভারতীয় শিখ নেতার হত্যার পেছনে নয়াদিল্লির হাত আছে। এমন অভিযোগ প্রত্যাখ্যান করেছে ভারত। বিষয়টি নিয়ে উভয়দেশের মধ্যে ব্যাপক টানাপোড়েন চলছে।

ভারতীয় বার্তা সংস্থা এএনআই ও রিপাবলিক ওয়ার্ল্ড খবর দিয়েছে যে, বিষয়টি নিয়ে কথা বলেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

তিনি বলেছেন, ‘ভারতের জন্য বাংলাদেশ খুবই গর্বিত; কারণ তারা অপরিপক্ব কিছু করে না।’ সেই সঙ্গে বিষয়টির শান্তিপূর্ণ সমাধান আশা করেছেন তিনি। 

প্রতিবেদনে বলা হয়েছে, ‘অটোয়ায় শিখ সন্ত্রাসী হরদীপ সিং নিজ্জর হত্যাকাণ্ডের বিষয়ে ভারতের বিরুদ্ধে কানাডার সরকারের অভিযোগকে ‘দুঃখজনক পর্ব’ উল্লেখ করে মোমেন আশা প্রকাশ করেছেন যে, সৌহার্দ্যপূর্ণভাবে এই লড়াইয়ের সমাধান করা হবে।’

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘আমি মনে করি, এটা খুবই দুঃখজনক। আমি ঘটনার বিস্তারিত জানি না, সেজন্য আমি কোনো ধরনের মন্তব্য করতে পারি না। কিন্তু আমরা ভারতকে নিয়ে খুবই গর্বিত; কারণ তারা অপরিপক্ব কিছু করে না। ভারতের সঙ্গে আমাদের খুবই দৃঢ় সম্পর্ক রয়েছে। সেটা মূল্যবোধ ও নীতির উপর ভিত্তি করে গঠিত।’ 

সাম্প্রতিক ঘটনাপ্রবাহকে ‘দুঃখজনক পর্ব’ উল্লেখ করে মোমেন বলেন, আমি আশা করি যে, এটা বন্ধুত্বপূর্ণভাবে শেষ হবে।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সৌজন্য সাক্ষাৎ হয়েছে। গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) লোটে নিউ ইয়র্ক প্যালস হোটেলের ওই সাক্ষাতে দুই পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপাক্ষিক নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © বরিশালের খবর।
Theme Customized By BreakingNews