1. mohib.bsl@gmail.com : Administrator : Administrator
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০২:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি করলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী দিনাজপুর-৫ আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী কাজি গফুরের সংবাদ সম্মেলন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় প্রতিটা উপজেলায় এ্যাড মোঃ গোলাম সরোয়ার এর মতো সৎ জনপ্রতিনিধিদের প্রয়োজন বিএনপির বিভাগীও রোডমার্চ কর্মসূচি সফল করতে ঝালকাঠিতে পথসভা সিরাজগঞ্জ-৬ আসনে জনপ্রিয়তার শীর্ষে আওয়ামীলীগ নেতা ও দুই বারের সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম বরিশালে ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, নতুন ভর্তি ২৭৭ গভীর রাতে স্কুল ভাঙচুর-লুটপাট, অনিশ্চিত পাঠদান বরিশালের বাজারে ইলিশ সংকট, বেড়েছে দাম বিপাকে পাটচাষি এডিসের ভয়াল থাবা

এনআইডি সেবা বুধবার দুপুর পর্যন্ত বন্ধ

  • Update Time : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১ Time View

জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) সার্ভার রক্ষণাবেক্ষণ কাজের জন্য আজ সকাল থেকে বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুর ২টা পর্যন্ত এনআইডি সংক্রান্ত সব সেবা বন্ধ রাখবে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির ইনফরমেশন সিস্টেম ব্যবস্থাপনা অধিশাখার (এনআইডি) সহকারী প্রোগ্রামার আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সার্ভারের রক্ষণাবেক্ষণের কাজ চলমান থাকায় এনআইডি সংক্রান্ত সব সেবা ২০ সেপ্টেম্বর (বুধবার) দুপুর ২টা পর্যন্ত বন্ধ থাকবে। 

সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছেন ইসি। এর আগে গত ১৪ আগস্ট রাত ১২টা থেকে প্রায় ৩৮ ঘণ্টা এনআইডির সার্ভার বন্ধ রাখা হয়েছিল। সূত্র জানায়, হুমকির প্রেক্ষিতে সাইবার হামলা ঠেকাতে তখন এই পদক্ষেপ নেওয়া হয়েছিল। 

এদিকে, পূর্ব ঘোষণা অনুযায়ী বাংলাদেশে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার পর থেকে সাইবার হামলা শুরু হয়েছে বলে দাবি করেছে একটি হ্যাকার গ্রুপ। নিজেদেরকে ভারতীয় হ্যাকার দাবি করে টেলিগ্রামসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম গ্রুপে এই দাবি করা হয়। গ্রুপটি বলছে, ইতোমধ্যে দুটি বেসরকারি হাসপাতাল এবং নৌবাহিনীর ওয়েবসাইটে আক্রমণ চালানো হয়েছে। 

গত ৩০ আগস্ট হ্যাকার গ্রুপ বাংলাদেশে সাইবার হামলার হুমকি দেয়। ৩ সেপ্টেম্বর আরেক ঘোষণায় ২৬ জানুয়ারিও সাইবার হামলা চালানোর হুমকি দেয়। এ নিয়ে গত ১২ সেপ্টেম্বর সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়। এ সময় তারা সরকারি বেসরকারি গূরুত্বপূর্ণ সংস্থাগুলোকে সতর্ক থাকার পরামর্শ দেয়। 

জানা গেছে, ইতোমধ্যে চালানো হামলাগুলো ডি-ডস আক্রমণ। এ প্রক্রিয়ায় ট্রাফিক বাড়িয়ে দিয়ে ওয়েবসাইটগুলো অচল করে রাখা হয়। 

বিশেষজ্ঞরা বলছেন, সরকারি-বেসকারি প্রতিষ্ঠানে সাইবার হামলা বেড়েই চলছে। ১৫ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত প্রায় ৩৬টি ওয়েবসাইট ও নেটওয়ার্কে হামলা চালিয়েছে ভারতীয় হ্যাকার গ্রুপ। 

 

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © বরিশালের খবর।
Theme Customized By BreakingNews