1. mohib.bsl@gmail.com : Administrator : Administrator
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০২:৪৮ অপরাহ্ন

অবসরে যাচ্ছেন বিশ্বজয়ী ডি মারিয়া

  • আপডেটের সময় : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮ টাইম ভিউ

দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়েছে আর্জেন্টিনা। একই সঙ্গে পূর্ণতা পেয়েছে লিওনেল মেসির ক্যারিয়ার। আর আর্জেন্টাইনদের এই স্বপ্নযাত্রায় মেসির সঙ্গে অন্যতম নায়ক হিসেবে ছিলেন আনহেল ডি মারিয়া। তবে আলবিসেলেস্তেদের চূড়ান্ত অর্জনের এই সারথিকে আর বেশি দিন দেখা যাবে না জাতীয় দলের জার্সিতে। 

২০২৬ বিশ্বকাপের টিকিট নিশ্চিতের জন্য আজ লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আজ মাঠে নেমেছিল ইকুয়েডরের বিপক্ষে। সে ম্যাচে সাফল্যও পেয়েছে মেসির দল।

মেসির নেতৃত্বে নতুনদের নিয়ে খেলতে নেমে শুরুতে কিছুটা ছন্দহীনতায় থাকলেও ঠিকই জয় নিয়ে মাঠ ছেড়েছে লিওনেল স্কালোনির দল। প্রথমার্ধ্ব গোলশূন্য ড্র হওয়ার পর দ্বিতীয়ার্ধ্বে ঠিকই খোলস থেকে বেরিয়ে আক্রমণের ধার বাড়ান আলবিসেলেস্তেরা। আর ম্যাচের শেষ দিকে ৭৮ মিনিটের সময় দুর্দান্ত এক ফ্রি কিকে গোল করে দলের জয় নিশ্চিত করেন ফুটবল জাদুকর মেসি।

ম্যাচের ৮৯ মিনিটে মেসি ওঠে যাওয়ার সময় অধিনায়কের বাহুবন্ধনী পরিয়ে দিয়ে গেছেন সতীর্থ ডি মারিয়াকেই। তবে ইএসপিএন আর্জেন্টিনার খবর, জাতীয় দলের জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন এই বিশ্বজয়ী উইঙ্গার।

কাতার বিশ্বকাপের পরই ডি মারিয়া জানিয়েছিলেন, এবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যেতে চান তিনি। তবে জানিয়েছিলেন জাতীয় দলের জার্সি তুলে রাখার আগে আরও কিছু দিন খেলে যেতে যান। তবে তা খুব বেশি দিন নয়। ইএসপিএন জানিয়েছে, ২০২৪ কোপা আমেরিকার পরই আর্জেন্টিনার ফুটবল থেকে অবসর যাবেন ডি মারিয়া। পরবর্তী বিশ্বকাপের বাছাইপর্ব খেললেও মূল অভিযানে আর তাকে পাবেন না আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনার হয়ে ডি মারিয়ার অভিষেক হয় ২০০৮ সালে প্যারাগুয়ের বিপক্ষে। এর পর দলটির অনেক অর্জনের সাক্ষী হয়েছেন তিনি। সে বছরই অলিম্পিকে স্বর্ণ জয় থেকে শুরু করে আরও অনেক অর্জনে দলের ভূমিকা রেখেছেন তিনি। তার গোলেই এক যুগের আক্ষেপ ঘুচিয়ে কোপা আমেরিকা শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। এমনকি গত বছর কাতার বিশ্বকাপের ফাইনালেও গোল করেছিলেন ডি মারিয়া। 

এ ছাড়া গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে অতিমানবীয় পারফম্যান্সে দর্শকদের মন জয় করেছেন তিনি। এসব কারণেই ভক্ত-সমর্থকরা তাকে মনে রাখবে যুগ যুগ ধরে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

এই বিভাগের আরো খবর
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © বরিশালের খবর।
Theme Customized By BreakingNews