1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
সোমবার, ২৯ মে ২০২৩, ১২:২৪ অপরাহ্ন

২৬০০ ইউনিয়নে নিরবচ্ছিন্ন ইন্টারনেট সরবরাহে বিসিসির চুক্তি

  • Update Time : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ২ Time View

দেশের ২ হাজার ৬০০ ইউনিয়নে নিরবচ্ছিন্ন দ্রুতগতির ইন্টারনেট সরবরাহ করতে দুটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিসই করেছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)। 

বেসরকারি প্রতিষ্ঠান সামিট কমিউনিকেশনস লিমিটেড এবং ফাইবার এট হোম লিমিটেডের সঙ্গে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ বা পিপিপি এ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

এ ২ হাজার ৬০০টি ইউনিয়নের মধ্যে সামিট কমিউনিকেশনস লিমিটেড ১ হাজার ২৯৩টি ইউনিয়ন এবং ফাইবার এট হোম লিমিটেড ১ হাজার ৩০৭টি ইউনিয়নে ইন্টারনেট সরবরাহ করা চুক্তিবদ্ধ হয়েছে। এ প্রতিষ্ঠান দুটি আগামী ২০ বছর ২ হাজার ৬০০ ইউনিয়নে ইন্টারনেট সেবা সার্বক্ষণিক সচল রাখবে। 

শনিবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার ও সামিট কমিউনিকেশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং ফাইবার এট হোম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে থেকে এ চুক্তিতে স্বাক্ষর করেছেন। 

আগারগাঁও আইসিটি টাওয়ারে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে এ চুক্তিস্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 
জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশের চারটি পিলার নির্ধারণের পর প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় সাড়ে চার হাজার ইউনিয়নে নেটওয়ার্ক স্থাপনে বিটিসিএল সফল না হওয়ায় ইনফো সরকার-৩ প্রকল্প হাতে নেন।

বিসিসির নির্বাহী পরিচালক রণজিৎ কুমারের সভাপতিত্ব অনুষ্ঠানে বক্তব্য রাখেন- আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব নাবিদ শফিউল্লাহ, ফাইবার এট হোমের চেয়ারম্যান মঈনুল হক সিদ্দিকী। পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মুশফিকুর রহমান, ইনফো-সরকার (তৃতীয় পর্যায়) প্রকল্পের প্রকল্প পরিচালক প্রণব কুমার সাহা প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

Categories

© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com