1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ০৩:৪৩ পূর্বাহ্ন

বরিশাল বোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ১০২৬, বহিষ্কার ৩

  • Update Time : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ৫ Time View

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হওয়া এসএসসি পরীক্ষার প্রথম দিন বাংলা (আবশ্যিক) প্রথম পত্রে অনুপস্থিত ছিলেন ১ হাজার ২৬ জন পরীক্ষার্থী। সেইসঙ্গে এই পরীক্ষায় মোট ৩ জন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুন কুমার গাইন।

তিনি জানান, বিভাগের ৬ জেলায় ১৯০ টি পরীক্ষা কেন্দ্রে আজ মোট ৮৫ হাজার ৩০৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণের কথা ছিলো। তবে অংশগ্রহন করেছে ৮৪ হাজার ২৭৯ জন। অনুপস্থিতির সংখ্যা ১০২৬ জন। শতকরা হিসেবে এর হার ১ দশমিক ২০।

বোর্ড সূত্রে জানা গেছে, অনুপস্থিতির মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ২৭৭ জন রয়েছে, এরপর ভোলায় ২১৬জন, পটুয়াখালীতে ২০৮ জন, পিরোজপুরে ১২৩ জন, বরগুনায় ১০৭ ও ঝালকাঠিতে ৯৫ জন রয়েছে।

অপরদিকে বহিষ্কৃত তিন শিক্ষার্থীর মধ্যে বরিশাল সদর উপজেলার চরামদ্দি ডব্লিউ কে মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১ জন, ঝালকাঠি সদরের বিজি ইউনিয়ন একাডেমি কেন্দ্রে ১ জন, ও ভোলার চরফ্যাশনে দুলারহাট মাধ্যমিক বিদ্যালয়
কেন্দ্রে ১ জন রয়েছে।

উল্লেখ্য, বরিশাল শিক্ষা বোর্ডে এ বছর এসএসসি পরীক্ষায় ১ হাজার ৪৭৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৯১ হাজার ৮০০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। যারমধ্যে ছাত্র সংখ্যা ৪৩ হাজার ৭২৭ জন এবং ছাত্রী ৪৮ হাজার ৭৩ জন। পরীক্ষা সুষ্ঠু সুন্দরভাবে সম্পন্ন করার জন্য ৩৫টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।

বরিশাল সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মাহবুবা হোসেন জানান, প্রিটেস্ট ও টেস্ট পরীক্ষা তারা তিন ঘণ্টার নিয়েছেন বলে, এবারের পরীক্ষায়ও পরীক্ষার্থীদের কোনো অসুবিধা হবে না। সব ধরনের প্রস্তুতি তারা অগেই নিয়ে রেখেছেন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ

Categories

© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com