1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:৩৯ পূর্বাহ্ন

গলাচিপায় সরস্বতী পূজা উপলক্ষ্যে প্রতিমা তৈরি ও বিক্রির হিড়িক

  • Update Time : বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩
  • ১৪ Time View

পটুয়াখালীর গলাচিপায় সরস্বতী পূজা উপলক্ষ্যে প্রতিমা তৈরি ও বিক্রির হিড়িক পড়েছে বিভিন্ন প্রতিমার হাঁটে। জ্ঞান ও বিদ্যার দেবী সরস্বতীর আশীর্বাদ পেতে দেশের অন্যান্য স্থানের মতো গলাচিপা উপজেলার পৌরসভা ও সকল ইউনিয়নের পাড়া-মহল্লায়ও চলছে পূজার আয়োজন।

মঙ্গলবার (২৪ জানুয়ারী) কয়েকটি স্থান ঘুরে দেখা যায় প্রতিমা কারিগররা শেষ সময়ে সাজসজ্জার কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন। কালিবাড়ী মন্দিরসহ উপজেলার বিভিন্ন মন্দির প্রাঙ্গণে শিল্পীরা নানা আকার ও আকৃতির প্রতিমা তৈরি করছেন। কালিবাড়ী ও সাহা বাড়ী মন্দির প্রাঙ্গণে প্রতিমার হাঁটে প্রতিমা কেনার জন্য গ্রাহকরা ভিড় করছেন। সব বয়সের পুরুষ ও নারীরা তাদের পছন্দের প্রতিমা বিভিন্ন দামে কিনে নিয়ে যাচ্ছেন।

 

প্রতিমা কারিগর গোপাল সাহা, প্রশান্ত সাহা, সুবাশ সাহা জানান, এবার প্রতিমা আকার ভেদে ছোট, মাঝারি ও বড় প্রতিটি প্রতিমা দু’শ থেকে শুরু করে সাত/আট হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। প্রবীণ প্রতিমা কারিগর গোপাল সাহা বলেন, এবার দুইশ প্রতিমা তৈরি করেছি বিক্রির জন্যে।

কেন্দ্রীয় কালিবাড়ী মন্দিরের পুরোহিত মিন্টু ঠাকুর বলেন, মাঘ মাসের শুক্লপক্ষের শ্রী পঞ্চমী তিথিতে সরস্বতী পূজা করা হয়। সনাতন ধর্মালম্বীরা সরস্বতী পূজা করেন বিদ্যালাভের আশায়। এবারের পূজায় আগামী বৃহস্পতিবার ২৬ জানুয়ারী থেকে শুরু হবে। আশা করছি সবাই পূজায় আসবেন।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com