1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৮:৩৩ অপরাহ্ন

ঝালকাঠিতে বিএনপির সভাপতিসহ দুই নেতা কারাগারে, ২৭ নেতাকর্মীর জামিন

  • Update Time : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ১৭ Time View

ঝালকাঠির নলছিটিতে বিস্ফোরক আইনের মামলায় উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান হেলাল ও পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রবিনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। মামলার অন্য ২৭ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ওয়ালিউল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষের শুনানিতে অংশ নেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি আব্দুল মান্নান রসুল। আসামি পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন, মাহেব হোসেন, আক্কাস সিকদার, মিজানুর রহমান মুবিন, ফয়সাল খান ও তরিকুল ইসলাম।

 

মামলার বিবরণে জানা যায়, গত বছরের ২ ডিসেম্বর রাতে নলছিটি শহরের ফেরিঘাট-সংলগ্ন বাইতুল্লাহ জামে মসজিদ এলকায় বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা গোপন বৈঠক করছিল। খবর পেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে গেলে তাদের লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় বিএনপির নেতাকর্মীরা।

এ ঘটনায় পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুয়েল খান উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান হেলালসহ ২৯ জনকে আসামি করে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন।

আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন। তারা মঙ্গলবার ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক তাদের মধ্যে দুইজনকে কারাগারে পাঠানোর নিরর্দেশ ও ২৭ আসামির জামিন প্রদান মঞ্জুর করেন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com