1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৭ অপরাহ্ন

স্ত্রীকে নির্যাতন করায় বরিশাল আওয়ামী লীগের নেতা ঢাকায় গ্রেফতার

  • Update Time : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ১৮ Time View

বরিশালের স্থানীয় এক আওয়ামী লীগ নেতা গুরুতর অভিযোগে রাজধানী ঢাকায় গ্রেপ্তার হয়েছেন। ফাহিম হাসনাইন খান অর্নব নামের এই নেতাকে বৃহস্পতিবার রাতে রাজধানীর মহাখালী থেকে গ্রেপ্তার করে হাতিরঝিল থানা পুলিশ। হাতিরঝিল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

পুলিশ জানায়, বরিশাল শহরের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাটপট্টির বাসিন্দা সেলিম খানের ছেলে ফাহিমের বিরুদ্ধে তাঁর স্ত্রী একটি মামলা করেছেন। যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধর ও গর্ভের সন্তান নষ্ট করা বেশকিছু অভিযোগ মামলার এজাহারে তুলে ধরা হয়েছে।

 

থানা পুলিশের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, গত ১৭ জানুয়ারি ফাহিম হাসনাইন অর্কের বিরুদ্ধে মামলাটি করেন তাঁর স্ত্রী মুনিয়া শারমিন প্রিয়া।

মামলার এজাহার থেকে জানা গেছে, গত ১ বছর পূর্বে মুনিয়া শারমিনকে বিয়ে করেন ফাহিম হাসনাইন খান অর্ক। বিয়ের পর থেকে হাতিরঝিলের একটি বাসায় বসবাস করেছিলেন। কিন্তু বিয়ের ৯ মাসের মাথায় প্রিয়া সন্তান সম্ভবা হলে অর্ক কৌশলে পানিতে ওষুধ মিশিয়ে খাইয়ে দেন।

পরবর্তীতে ভুক্তভোগী তরুণী তাঁর মায়ের পরামর্শে বরিশালে গিয়ে চিকিৎসকের শরণাপণ্ন হলে চিকিৎসক জানান তার গর্ভের সন্তান নষ্ট হয়ে গেছে। এবং জরুরি ভিত্তিতে গর্ভপাত করতে হবে। অতপর ভুক্তভোগী গর্ভপাতজনিত কারণে গত বছরের ১৯ ডিসেম্বর হতে ২২ ডিসেম্বর পর্যন্ত বরিশালে চিকিৎসা নেন। এর কিছুদিন পর তিনি রাজধানীর হাতিরঝিলের বাসায় ফিরে গেলে আ’লীগ নেতা ফাহিম তার কাছে যৌতুকের ৫ লাখ টাকা দাবি করাসহ নানান ভাবে মানসিক ও শারীকি নির্যাতন শুরু করেন।

গত ৩১ ডিসেম্বর ভুক্তভোগীকে এলোপাতাড়ি মারপিট করে হাতিরঝিলের বাসা থেকে বের করে দেয় ফাহিম হাসনাইন খান অর্ক। ভুক্তভোগী মুনিয়া শারমিন এই ঘটনায় হাতিরঝিল থানায় লিখিত অভিযোগ করলে তদন্তে পুলিশ সত্যতা পায়। এবং সেই অভিযোগের প্রেক্ষিতে ১৭ জানুয়ারি নারী নির্যাতন দমন আইনে ফাহিমের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করে।

স্ত্রীর অভিযোগের প্রেক্ষিতে মামলা এজাহার এবং পুলিশ তাঁকে খুঁজছে,এমন খবর পেয়ে আওয়ামী লীগ নেতা ফাহিম গ্রেপ্তার এড়াতে নিজেকে আত্মপোগন করেন।

পুলিশ জানায়, মামলা গ্রহণের পর ফাহিম লুকিয়ে থাকায় তাকে গ্রেপ্তারে সময় লেগেছে। বৃহস্পতিবার রাতে তাকে রাজধানীর মহাখালী এলাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এই তথ্য নিশ্চিত করে হাতিরঝিল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রশিদ জানান, গ্রেপ্তার ফাহিমকে শুক্রবার আদালতে প্রেরণ করা হয়। পরবর্তীতে বিচারক তাকে কারাগারে পাঠিয়ে দেন।’

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com