1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৭:২৯ অপরাহ্ন

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক গাড়িতে সিটবেল্ট না পরায় জরিমানার মুখে পড়েছেন

  • Update Time : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ২৭ Time View

শেখ মুহাম্মাদ আবু জাফর

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক চলন্ত গাড়িতে সিটবেল্ট না পরার দায়ে জরিমানার মুখে পড়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক চলন্ত গাড়িতে সিটবেল্ট ছাড়াই কথা বলছেন। এরপরই ল্যাঙ্কাশায়ার পুলিশ তাকে জরিমানা করল। এর আগে যদিও নিজের ভুল স্বীকার করে বিষয়টির জন্য ক্ষমা চেয়েছিলেন প্রধানমন্ত্রী সুনাক।

শুক্রবার ল্যাঙ্কাশায়ার পুলিশ এক টুইট বার্তায় জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামের একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ল্যাঙ্কাশায়ারে চলন্ত গাড়িতে এক ব্যক্তি সিটবেল্ট পরেননি। তাই শুক্রবার আমরা লন্ডনের ৪২ বছর বয়সি ব্যক্তিকে শর্তসাপেক্ষ নির্দিষ্ট শাস্তির প্রস্তাব দিয়েছি। অবশ্য পুলিশের টুইটে প্রধানমন্ত্রী ঋষি সুনাকের কথা উল্লেখ করা হয়নি। কিন্তু স্কাই নিউজ জানিয়েছে, ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে যে, প্রধানমন্ত্রী তার ভুল স্বীকার করে নিয়েছেন এবং এ জন্য তিনি ক্ষমা চেয়েছেন পাশাপাশি জরিমানার বিষয়টি মেনে নিয়েছেন। মুখপাত্র আরও বলেন, প্রধানমন্ত্রী মনে করেন, সকলের সিটবেল্ট পরা উচিত।
প্রধানমন্ত্রী সুনাকের ওই ভিডিও সম্পর্কে তার মুখপাত্র জানিয়েছেন, প্রধানমন্ত্রী সুনাক দেশে একশোটিরও বেশি প্রকল্পে অর্থায়নের জন্য সরকারের নতুন লেভেলিং আপ ফান্ড ঘোষণার প্রচার করার জন্য একটি ভিডিও করেন। চলন্ত গাড়ির পিছনের সিটে বসেই সেই ভিডিওটি করেন তিনি। ভিডিও রেকর্ডিংয়ের সময় কিছুক্ষণের জন্য তিনি সিটবেল্টটি খুলেছিলেন। আর এ জন্যেই এবার তাকে জরিমানা দিতে হচ্ছে।

ঋষি সুনাক ইতিহাসের দ্বিতীয় ব্রিটিশ প্রধানমন্ত্রী যিনি দায়িত্বে থাকা অবস্থায় আইন ভঙ্গ করেছেন। এর আগে সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনও দায়িত্বে থাকার সময় আইন ভঙ্গ করেছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com