1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

হিলাল উদ্দিন তালুকদার স্মৃতি কিন্ডারগার্টেন স্কুলে শিশুবরণ উৎসব ২০২৩ ও স্কুল লাইব্রেরী উদ্ভোধন অনুষ্ঠিত।

  • Update Time : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ১১৫ Time View

সোহাগ মিয়া, হবিগঞ্জঃ

হিলাল উদ্দিন তালুকদার স্মৃতি কিন্ডারগার্টেন স্কুলে নার্সারী থেকে ৮ম শ্রেণির শিক্ষার্থীদের উৎসাহ উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্য দিয়ে স্কুল লাইব্রেরী উদ্ভোধন ও শিশু বরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের মানিকপুর গ্রামে (রতনপুর ক্লাস্টার) হিলাল উদ্দিন তালুকদার স্মৃতি কিন্ডারগার্টেন স্কুলে গত বুধবার (১৮জানুয়ারী) সকাল ১০ ঘটিকার দিকে স্কুল ক্যাম্পাসে এক অনুষ্ঠানে নবাগত শিশু শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে বরণ ও স্কুল লাইব্রেরী উদ্ভোধন করা হয়।

নবীন বরন উৎসব ও স্কুল লাইব্রেরী উদ্ভোধনী অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জনাব মোঃ মামুন মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এফএসএফ এর প্রতিষ্ঠাতা সদস্য, ইংল্যান্ডের কন্জারভেটিভ পার্টির হলগ্রীন সংসদীয় আসনের সেক্রেটারী, সাংবাদিক, হিলাল উদ্দিন তালুকদার স্মৃতি কিন্ডারগার্টেন স্কুলের প্রতিষ্ঠাতা জনাব জিয়া উদ্দিন তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাধবপুর উপজেলা ভাইস চেয়ারম্যান ও শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি জনাব মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম ও আরডিআরএস বাংলাদেশ, (USAID), সিসিমপুর ওয়ার্কশপ বাংলাদেশের মনিটরিং অফিসার জনাব নাজমুন্নাহার বেগম।

এর পূর্বে হিলাল উদ্দিন তালুকদার স্মৃতি কিন্ডারগার্টেন স্কুলের সহকারী প্রধান শিক্ষক জনাব মিটন বিশ্বাসের সঞ্চালনায় কোরআন তেলাওয়াত করেন অত্র স্কুলের ৮ম শ্রেণির ছাত্র মোঃ রবিন মিয়া। ও শিক্ষক মিটন বিশ্বাসের গীতা পাঠের মধ্য দিয়ে শুরু করে শিশু নবীন শিক্ষার্থীদের বরন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিষ্ঠাতা জিয়া উদ্দিন তালুকদার বলেন, ২০০৩ সালে নিজ গ্রাম মানিকপুরে হিলাল উদ্দিন তালুকদার স্মৃতি কিন্ডারগার্টেন নামে স্কুলটি গড়ে তুলি। এখন পর্যন্ত অভিজ্ঞ শিক্ষক দ্বারা স্কুল পরিচালনা করে যাচ্ছি। এই প্রতিষ্ঠানে নার্সারী থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ছাত্র ছাত্রীদের ভর্তি সহ গৌরবের উজ্জ্বল ইতিহাস বক্তব্যে তুলে ধরেন।

বিশেষ অতিথির বক্তব্যে মাধবপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম বলেন, এখানে যারা ভর্তি হয়েছে তারা নিঃসন্দেহে মেধাবী শিক্ষার্থী। শুধু ভালো শিক্ষার্থী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। কোনো রকম নেশার সঙ্গে না জড়িয়ে সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়ার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে নাজমুন্নাহার বলেন, সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। পড়ি বই, জানতে জানতে বড় হই। এই স্লোগান বাস্তবায়ন করাতে সব সময় ছেলে মেয়েদেরকে নজরে রাখতে অভিভাবকদের প্রতি আহবান।

নবীনবরন ও স্কুল লাইব্রেরী উদ্ভোধন অনুষ্ঠানে হিলাল উদ্দিন তালুকদার স্মৃতি কিন্ডারগার্টেন স্কুলের পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের হাতে সম্মাননা স্মারক পুরস্কার তুলে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ মামুন মিয়া, সহকারী প্রধান শিক্ষক মিটন বিশ্বাস, সহকারী শিক্ষক মোছাঃ মিশু আক্তার, মোছাঃ ইয়াসমিন আক্তার, লাকী রানী শীল, মোছাঃ রেখা আক্তার, মোঃ সারোয়ার আলম। এনজিও প্রতিনিধি মোঃ জাবেদ সহ ছাত্র ছাত্রীদের অভিভাবকগন।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com