1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৮:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

হিন্দু মেয়ে সহপাঠীর সাথে কথা বলায় মুসলিম ছাত্রকে গণপিটুনি

  • Update Time : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ৩১ Time View

আন্তর্জাতিক ডেক্সঃ

ভারতের মধ্যপ্রদেশে একজন হিন্দু মেয়ে-সহপাঠীর সঙ্গে কথা বলায় শাহবাজ নামের এক মুসলিম ছাত্রকে হিংস্রভাবে মারধর করা হয়েছে। ঘটনার বিবরনে জানা যায়, কট্টরপন্থী হিন্দু জাগরণ মঞ্চের সাথে জড়িত বেশ কয়েকজন পুরুষ ছেলেটিকে ঘিরে ধরে এবং ক্রমাগত চড় ও ঘুষি মারতে থাকে।
শাহবাজ নামের ওই ভুক্তভোগী মুসলিম যুবক যন্ত্রণায় চিৎকার করছে যখন দু’জন কট্টরপন্থী তাকে লাঠিপেটা করে হিংস্রভাবে মারতে শুরু করে। মেয়েটির সাথে কথা বলায় হুমকি দেয়ার আগে তারা ভিকটিমকে ঘিরে ধরে ও জিজ্ঞাসাবাদ করতে থাকে। শাহবাজ যে মেয়েটির সাথে কথা বলেছিল, সেই মেয়েটিকে শাহবাজের বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা করতে বাধ্য করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে।

গুরুতর হুমকি সত্ত্বেও, কম্পিউটার সায়েন্সের ছাত্রটি অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে, কিন্তু পুলিশ এখনও অপরাধীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি যদিও তারা পরিচিত অপরাধী।

ভারতে মুসলিম নির্যাতন আজ নতুন নয়।
হিন্দু জাগরণ মঞ্চের কট্টরপন্থীরা সম্প্রতি এক বন্ধুর সাথে সময় কাটানোর মিথ্যা অভিযোগে আরেকজন মুসলিম ছাত্রকে অমানুষিক নির্যাতন করেছে।
এ বিষয়ে খান্ডোয়াশাহ এর কাজী সৈয়দ নিসার আলী বলেন, “ছেলেটি শাহার গ্রামের বাসিন্দা এবং একজন কলেজ ছাত্র। তার বিরুদ্ধে একটি ষড়যন্ত্রমূলক মিথ্যা অভিযোগ আনা হয়েছিল এবং শুধুমাত্র একজন মুসলিম বলেই তাকে হত্যার উদ্দেশ্যে মারধর করা হয়েছিল। দুষ্কৃতকারীরা মূলত হিন্দু উগ্রমৌলবাদী গুন্ডা। যারা নিজেদেরকে একটি গ্রুপের সদস্য বলে পরিচয় দেয়। এ ধরনের ঘটনা আমাদের শহরে হরহামেশা ঘটছে উল্টো মুসলিমদের উগ্রবাদী জঙ্গি বলে বিভিন্ন মিডিয়ায় প্রচার করছে এভাবে আমাদের সুনাম নষ্ট করছে।

এর আগেও গত বছরের মে মাসে মধ্যপ্রদেশের নিমাচে ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ ব্যক্তিকে মুসলিম সন্দেহে পিটিয়ে হত্যা করা হয়েছিল। নিহত ওই ব্যক্তির নাম ভানওয়ারলাল জৈন। হিন্দি গণমাধ্যম ‘জনসত্তা’ সূত্রে প্রকাশ, ওই ঘটনায় অভিযুক্ত হিসেবে উঠে এসেছে ক্ষমতাসীন দল বিজেপি’র সাবেক কাউন্সিলরের স্বামী দীনেশ কুশওয়াহা ও তার সহযোগীর নাম।

তারও আগে ২০২১ সালের আগষ্টে মধ্যপ্রদেশে এক মুসলিম চুড়ি বিক্রেতাকে বেধড়ক মারপিট করে একদল কট্টর হিন্দুত্ববাদী যুবক। মুসলিম নাম গোপন করে হিন্দু এলাকায় চুড়ি বিক্রির অভিযোগে প্রকাশ্য দিবালোকে শত শত মানুষের সামনে ওই মুসলিম চুড়ি বিক্রেতাকে নিমর্মভাবে পিটিয়েছে তারা। এ ঘটনার একটি ভিডিও সে সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তেই মধ্যে ভাইরাল হয়েছিল।

সম্প্রতি, ভারতের উত্তর প্রদেশের এলাহাবাদে অবস্থিত একটি ঐতিহাসিক মসজিদ ভেঙে ফেলা হয়েছে। শেরশাহ সুরির আমলে নির্মিত এই মসজিদটিকে প্রাচীন মুসলিম ঐতিহ্যের নিদর্শন হিসেবে বিবেচনা করা হতো। সূত্র: দ্য ফ্রাইডে টাইমস।
সংগ্রাহক
শেখ মুহাম্মাদ আবু জাফর
shekhabouzafor@yahoo.com

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com