1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৮:৩৭ অপরাহ্ন

*স্কুল ছাত্রীর লেখাপড়া বন্ধ করে মাদকাসক্ত বাবা দিচ্ছে বাল্যবিবাহ*

  • Update Time : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ১২ Time View

ডেক্স রিপোর্টঃ

বরিশাল সদর উপজেলার এয়ারপোর্ট থানাধীন ১ নং রায়পাশা-কড়াপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের শিবপাশা গ্রামের করিমউদ্দিন হাজী বাড়ির স্কুল পড়ুয়া ছাত্রী আয়েশা আক্তার(১৪) কে লেখাপড়া বন্ধ করে বাল্যবিবাহ দিচ্ছে তার পরিবার। আয়েশা আক্তার শোলনা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর একজন মেধাবী ছাত্রী।

আয়েশা’র পিতা আলামিন হাওলাদার ও তার দাদা আব্দুল খালেক হাওলাদার দীর্ঘদিন ধরে গোপনে লোক চক্ষুর আড়ালে অবৈধ মাদকদ্রব্য গাঁজা ও ইয়াবা ব্যবসা করে আসছে। আলামিন গাঁজা সহ ডিবি পুলিশের হাতে একাধিকবার আটক হয়ে বর্তমানে জামিনে রয়েছে। মাদক আসক্তের কারণে সে মাঝেমধ্যে পরিবারের সাথে অস্বাভাবিক আচরণ করে চালায় নির্যাতন।

জানা গেছে, আগামীকাল ২০/০১/২০২৩ তারিখ (শুক্রবার) দুপুর ১২ টা থেকে ০১টার মধ্যে স্কুলছাত্রী আয়েশার বাল্যবিবাহ জোরপূর্বক সম্পন্ন করবে তার পরিবার। তাই স্কুল ছাত্রীর নামে তৈরি করা হয়েছে ভুয়া জন্ম সনদ। ইতোমধ্যে বিয়ের প্যান্ডেল, গেট ও আলোকসজ্জা করা হয়েছে। স্কুল ছাত্রী’র পড়ালেখার ইচ্ছে থাকলেও পরিবারের চাপে অসহায় হয়ে নিরবে চলে কান্নাকাটি। বাল্যবিবাহ বন্ধ করার জন্য তার সহপাঠী এবং স্থানীয় সাধারণ জনগণ প্রতিবাদ করেও তা ঠেকাতে পারছে না।

শিক্ষার্থী আয়েশা আক্তারের পড়ালেখা চালিয়ে যাওয়া এবং অকাল মৃত্যুর হাত থেকে তাকে বাঁচাতে শেষ ভরসা স্থানীয় প্রশাসন, সুশীল সমাজ,মানবাধিকার ও সাংবাদিকদের দৃষ্টি কামনা করেন এলাকাবাসী। এ বিষয়ে যেকোনো সহযোগিতার জন্য শোলনা মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক গৌতম সমাদ্দার (০১৭১৪৫৯৮০৭৫) এর সাথে যোগাযোগ করা যেতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com