1. mohib.bsl@gmail.com : admin :
  2. h.m.shahadat2010@gmail.com : Barisalerkhobor : Barisalerkhobor
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২২ পূর্বাহ্ন

বিশ্ব ইজতেমায় যাওয়ার পথে সাত শতাধিক রোহিঙ্গা মুসলিম আটক

  • Update Time : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ২৬৫ Time View

শেখ মুহাম্মাদ আবু জাফর

বিশ্ব ইজতেমায় অংশ গ্রহন করতে যাওয়ার পথে সাত শতাধিক রোহিঙ্গা মুসলিমকে আটক করেছে পুলিশ। উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের এসব ধর্মপ্রাণ রোহিঙ্গারা কক্সবাজার শহরে এসে একবুক আশা নিয়ে গাড়িতে উঠেছিলেন বিশ্ব ইজতেমায় অংশ নিবেন। আখেরী মুনাজাতে লাখো মুসলিমের সাথে একত্রে দুহাত তুলে আমিন আমিন বলে মহান আল্লাহর দরবারে দু চোখের পানিতে বুক ভাসিয়ে ফরিয়াদ করবেন যাতে রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর মহান আল্লাহর একটু করুনা হয়। যাতে তারা ফিরে যেতে পারে তাদের মাতৃভূমি আরাকানে। কিন্তু বিধি বাম। তারা হয়তো ভুলে গেছে এটা তাদের মাতৃভূমি নয় এটা তাদের আশ্রয় দাতা বাংলাদেশ। এ দেশের আইনে তাদের বিশ্ব ইজতেমায় যাওয়া বেআইনি। শুধু ইজতেমা নয় তাদের জন্য নির্দিষ্ট ক্যাম্পের বাইরে কোনো প্রয়োজনেই তাদের বের হওয়া অন্যায়। তাইতো তাদের আটক হতে হলো পুলিশের হাতে।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরের দিকে বাইপাস সড়কে কলাতলীর আদর্শ গ্রাম সংলগ্ন প্রধান সড়ক এলাকা থেকে রোহিঙ্গাদের গাড়িবহর জব্দ করে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রফিকুল ইসলাম।
পরে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের সঙ্গে যোগাযোগের তাদের আবারও ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।
ওসি বলেন, উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পে থেকে রোহিঙ্গারা বাসে করে গাজীপুরে বিশ্ব ইজতেমার উদ্দেশে রওয়ানা দিচ্ছে- এমন খবর পেয়ে কক্সবাজার আদর্শ গ্রাম এলাকার বাইতুন নূর আমান জামে মসজিদ সংলগ্ন এলাকা থেকে রোহিঙ্গা বোঝাই ১৯টি বাস জব্দ করা হয়।
পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, রোহিঙ্গারা বাস ভাড়া করে বিভিন্ন ক্যাম্প থেকে বিশ্ব ইজতেমায় যাচ্ছিলেন বলে জিজ্ঞাসাবাদে জানা যায়। এজন্য তাদের আদর্শ গ্রামের বায়তুন নূর আমান জামে মসজিদ প্রাঙ্গণে জড়ো করা হয়। বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে যোগাযোগ করে আটক রোহিঙ্গাদের শিবিরে ফেরত পাঠানো হয়।
কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারির পরও এত রোহিঙ্গা কীভাবে শিবির থেকে বের হলো সেটা খতিয়ে দেখা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com